ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কায় অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৯ ১০:৪৯:৩৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৯ ১১:৫০:১৭ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নাটকের শেষ-ই হচ্ছে না। আইসিসি অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়াতে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি নিলেও, স্বাগতিক অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা প্রকাশ করেছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস মনে করছেন, করোনাভাইরাসের মহামারির জন্য বিশ্বকাপ আয়োজনে বড় ঝুঁকি রয়েছে। শুক্রবার এক ভিডিও বার্তায় রবার্টস বলেছেন,‘আমরাও অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে আশাবাদী। কিন্তু ওই সময়ে বিশ্বকাপ আয়োজনে বড়রকমের ঝুঁকি রয়েছে।’ পাশাপাশি তিনি যোগ করেন, যদি নির্ধারিত সময়ে বিশ্বকাপ আয়োজন হয় তাহলে ক্লোজডোরে ম্যাচ খেলতে হবে। এছাড়া এভাবে বিশ্বকাপ আয়োজন হলে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডই শুধু ৫০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার লোকসান গুনবে।

বৃহস্পতিবার আইসিসির বোর্ড সভায় বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসার কথা ছিল। কিন্তু দীর্ঘ আলোচনার পরও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেননি নীতিনির্ধারকরা। আগামী ১০ জুন আইসিসির পরবর্তী বোর্ড সভা অনুষ্ঠিত হবে। সেদিনের অপেক্ষায় থাকতে হচ্ছে ক্রিকেটপ্রেমিদের।

এ বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার সূচি রয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া ২০২০-২০২১ মৌসুমের সূচি প্রকাশ করেছে। তারাও অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ আয়োজনের জন্য সূচি ফাঁকা রেখেছে। তবে কেভিন রবার্টসের শুক্রবারের বক্তব্যতে মনে হচ্ছে অস্ট্রেলিয়া চাচ্ছে না এ বছর বিশ্বকাপ হোক।

পাশাপাশি ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান মনে করছেন, আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চ কিংবা ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ সরিয়ে নিলে সবচেয়ে ভালো হবে।



ঢাকা/ইয়াসিন