ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দর্শকশূন্য মাঠে খেলা অদ্ভুত: আঁতোয়ান গ্রিজমান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
দর্শকশূন্য মাঠে খেলা অদ্ভুত: আঁতোয়ান গ্রিজমান

ইউরোপিয়ান শীর্ষ ফুটবল লিগের ম্যাচগুলোতে হোম এবং অ্যাওয়ে ম্যাচের ভিত্তিতে খেলা হয়ে থাকে। ফলে প্রতিটি দল ঘরের মাঠে দর্শকের সহায়তায় প্রতিপক্ষের উপর চাপ প্রয়োগ করতে পারে। অনেক সময় দর্শকরা খেলোয়াড় বা দলকে দারুণভাবে উজ্জীবিত করে তোলে। মাঠে দর্শকের চিৎকার, হই-হুল্লোড়ে এমন দৃশ্য শুধু ফুটবল না বৈশ্বিক সব খেলার প্রাণ।

তবে চিত্রটা বদলে যাচ্ছে করোনাভাইরাসের কারণে। জার্মানিতে শুরু হওয়া বুন্দেসলিগার ম্যাচে নেই কোনো দর্শক। স্প্যানিশ লা লিগার ম্যাচগুলোও হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। কিছুদিন আগে বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি জানিয়েছিলেন বিষয়টি অদ্ভুত, তবে সেভাবে অনুশীলন করছেন তারা। এবার একই কথা বললেন, মেসির সতীর্থ বার্সেলোনা ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজমান। কখনো দর্শকশূন্য মাঠে না খেলা গ্রিজমান জানিয়েছেন, এটা হবে তাঁর জীবনের সবচেয়ে অদ্ভুত অভিজ্ঞতা।

করোনাভাইরাসের কারণে দীর্ঘসময় ধরে মাঠের বাইরে আছেন গ্রিজমান। ১১ জুন শুরু হবে লা লিগা। এরপর ১৩ জুন বার্সেলোনার হয়ে দীর্ঘদিন পর মাঠে নামবেন এই ফরোয়ার্ড। এই দীর্ঘ বিরতি ক্যারিয়ারের আর কোনো পর্যায়ে পাননি গ্রিজমান। এমনটা জানিয়ে বৃহস্পতিবার ‘টুইচ’-এ এক আলাপচারিতায় গ্রিজমান বলেন, ‘আমি কখনও এত লম্বা বিরতি পাইনি। হ্যাঁ, এটা সত্যি যে এই সময়ে আমি আমার সন্তানদের সঙ্গে উপভোগ করেছি।’

আর এরপরেই দর্শকশূন্য মাঠে খেলার বিষয়ে গ্রিজমান যোগ করেন, ‘আমাদের প্রথম খেলা মায়োর্কায়। কিন্তু কোনো দর্শক ছাড়া খেলা হবে অদ্ভুত। প্রথমবারের মতো এমন অভিজ্ঞতা হবে আমার।’

ইতিমধ্যে দুই রাউন্ডের সূচি ঘোষণা করেছে স্প্যানিশ লা লিগা আয়োজক কমিটি। সেই সূচি অনুযায়ী ১৩ জুন মায়োর্কার মাঠে খেলতে নামবে বার্সেলোনা। আর ১৬ জন লেগানেসের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে মেসিবাহিনী।

চলতি লা লিগায় এখনো পর্যন্ত ২৭ ম্যাচ শেষে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ২ পয়েন্ট পিছিয়ে শিরোপার দাবিদার রিয়াল মাদ্রিদও। সামনে আছে আরও ১১ রাউন্ডের খেলা। সেই ম্যাচগুলোতে মেসি, সুয়ারেজের সঙ্গে মিলে চলতি মৌসুমে ৩৭ ম্যাচে ১৪ গোল করা ফরাসি ফুটবলার গ্রিজমান কতটা দিতে পারেন। আর বার্সেলোনার শিরোপা ধরে রাখার মিশনে কতটা অবদান রাখতে পারেন তাই এখন দেখার বিষয়।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়