ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

চান্দিমালের সেঞ্চুরিতে লিড নিলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৭, ১০ জুলাই ২০২২   আপডেট: ১৯:৩৭, ১০ জুলাই ২০২২
চান্দিমালের সেঞ্চুরিতে লিড নিলো শ্রীলঙ্কা

অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ লড়াই করছে শ্রীলঙ্কা। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় তৃতীয় দিনে লিড নিয়েছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৩৬৪ রানের জবাবে ৬ উইকেট হারিয়ে ৪৩১ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা। লিড নিয়েছে ৬৭ রানের।

ক্রিজে আছেন দিনেশ চান্দিমাল ১১৮ রান নিয়ে, আর রামেশ মেন্ডিস ৭ রান নিয়ে। তারা দুজন আগামীকাল সোমবার চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

২ উইকেট হারিয়ে ১৮৪ রানে প্রথম দিন শেষ করা শ্রীলঙ্কা আজ তৃতীয় দিনে ব্যাট করতে নামে। আগের দিন ৮৪ রান নিয়ে অপরাজিত থাকা কুশাল মেন্ডিস আজ ব্যক্তিগত ৮৫ রানে আউট হন। আর ৬ রান নিয়ে অপরাজিত থাকা অপর ব্যাটনম্যান অ্যাঞ্জেলো ম্যাথুজ সতীর্থ দিনেশ চান্দিমালকে নিয়ে দুর্দান্ত জুটি গড়েন। চতুর্থ উইকেটে দলীয় সংগ্রহে ১৩৩ রান যোগ করে আউট হন তিনি। যাওয়ার আগে ৫২ রান করে যান।

আরো পড়ুন:

এরপর ৪০২ রানে কামিন্দু মেন্ডিস ও ৪০৯ রানে নিরোশান ডিকভেলার উইকেট হারালেও চান্দিমালকে আউট করা যায়নি। তিনি ২৩২ বল খেলে ৯টি চার ও ১ ছক্কায় ১১৮ রানে অপরাজিত থাকেন। তার আগে ১৯৫ বল খেলে ৮টি চার ও ১ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন। এটা ছিল তার টেস্ট ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরি। চান্দিমালের সঙ্গে ৭ রানে অপরাজিত থাকেন রামেশ। তাতে ৬ উইকেট হারিয়ে ৪৩১ রান তুলে ৬৭ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করে লঙ্কানরা।

শ্রীলঙ্কার ৬টি উইকেট ভাগাভাগি করে নিয়েছেন মিচেল স্টার্ক, নাথান লায়ন ও মিচেল সোয়েপসন। চতুর্থ দিনে চান্দিমাল দলীয় সংগ্রহকে কতোদূর টেনে নিতে পারেন দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়