ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

শীর্ষে থাকা চট্টগ্রামকে উড়িয়ে লিগ শেষ করলো ওয়ালটন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ১২ নভেম্বর ২০২২   আপডেট: ২১:২০, ১২ নভেম্বর ২০২২
শীর্ষে থাকা চট্টগ্রামকে উড়িয়ে লিগ শেষ করলো ওয়ালটন

ফ্র্যাঞ্চাইজি লিগ হকির শেষ ম্যাচে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা একমি চট্টগ্রামকে রীতিমতো উড়িয়ে দিলো ওয়ালটন। হারিয়েছে ৭-৩ গোলের বড় ব্যবধানে। এই জয়ে তাদের যতোটা না আনন্দ হচ্ছে, তার চেয়ে বেশি হচ্ছে আক্ষেপ। কারণ, এমন পারফরম্যান্স যদি আর দুই একটা ম্যাচে দেখাতে পারতো! তাহলে হয়তো প্লে-অফে খেলতে পারতো তারা।

অবশ্য লিগপর্বে বেশ কয়েকটি ম্যাচ তারা খুব কাছাকাছি গিয়েও হেরেছে। সেগুলো জয় কিংবা ড্র করতে পারলে হয়তো লিগপর্ব থেকেই বিদায় নিতে হতো না ওয়ালটন ঢাকাকে। এই ম্যাচের আগে শুক্রবার নবম ম্যাচেও তারা রূপায়ণ সিটি কুমিল্লার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে ৪-৩ ব্যবধানে হেরেছিল।

শনিবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ওয়ালটনের হয়ে দুটি করে গোল করেন অধিনায়ক ও আইকন মো. আশরাফুল ইসলাম, রকিবুল হাসান রকি ও মেহরাব হোসেন সামিন। অপর গোলটি করেন আব্দুল্লাহ। অন্যদিকে চট্টগ্রামের হয়ে জোড়া গোল করেন দেভিন্দার ভালমিকি। অপর গোলটি করেন হাসান জুবায়ের নিলয়।

ম্যাচসেরা হন ওয়ালটন ঢাকার রকিবুল হাসান রকি। তার হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও ওয়ালটন ঢাকার ম্যানেজার এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

এই জয়ে ১০ ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানির দিকে থেকে লিগ শেষ করলো ওয়ালটন। অন্যদিকে ১০ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত শীর্ষে আছে চট্টগ্রাম।

লিগপর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল যাবে পরের রাউন্ডে। শীর্ষে থাকা দুই দল মুখোমুখি হবে কোয়ালিফায়ারে। জয়ী দল যাবে ফাইনালে। হেরে যাওয়া দল আরও একটি সুযোগ পাবে। তারা এলিমেনেটর ম্যাচে (তৃতীয়-চতুর্থ দল) জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে। ১৪ নভেম্বর হবে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ। আর ১৫ নভেম্বর হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনাল হবে ১৭ নভেম্বর।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়