ঢাকা     রোববার   ১৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৮ ১৪৩১

আফগান যুবাদের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ১৩ মার্চ ২০২৩  
আফগান যুবাদের কাছে পাত্তাই পেলো না বাংলাদেশ

আরব আমিরাতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে উড়িয়ে দিয়েছে আফগানিস্তানের যুবারা। লাল সবুজের প্রতিনিধিদের নিয়ে এক প্রকার ছেলেখেলা করেছে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ১৫৮ রানের বড় হারে দুই ম্যাচের সিরিজে বাজে সূচনা করেছে বাংলাদেশ।

আবুধাবির টলারেন্স ওভালে সোমবার টস জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। সোহাইল খান জুমরাতির অপরাজিত সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৭১ রান করে দলটি। লক্ষ্যে খেলতে নেমে ২৬.৫ ওভারে ১১৩ রানে অলআউট হয় বাংলাদেশ।

ইয়ামা আরব-ফারিদুন দাউদজাইয়ের তোপের মুখে দাঁড়াতেই পারেনি যুবারা। সর্বোচ্চ ২৭ রান আসে জিসান আলমের ব্যাট থেকে। ৬টি চারে ২৩ বলে এই রান করেন জিসান।

আরো পড়ুন:

শিহাব জেমস ১৭ ও চৌধুরী মোহাম্মদ রিজওয়ান-শাহরিয়র আকিব আউট হন সমান ১০ রান করে। চারজন আউট হন রানের খাতা খোলার আগেই। বাকিরা দুই অঙ্কের ঘর পার হওয়ার আগেই ফেরেন সাজঘরে।

ইয়ামা আরব ৬.৫ ওভারে ২৯ রান দিয়ে নেন ৪ উইকেট। ৩ উইকেট নেন দাউদজাই। আর নাসির হাসানের ঝুলিতে জমা হয় ২ উইকেট।

ব্যাট হাতে শুরু থেকে আফগানরা দারুণ কিছুর আভাস দেন। বাংলাদেশি বোলারদের খুব একটা সুযোগ দেননি। উইকেটে থেকে রান তোলার চেষ্টায় সফল হয়েছে নুমান শাহর দল। তিনে নেমে ১১৩ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন সোহাইল খান জুরমাতি। তার ইনিংস সাজানো ছিল ৬টি চার ও ৪টি ছক্কায়।

ওপেনার সুলাইমান আরবজাইর ব্যাট থেকে আসে ফিফটি। তিনি ৬০ বলে ৫টি চার ও ৩টি ছয়ে ৫৫ রান করেন। এ ছাড়া মোহাম্মদ হারুন খান ৪৩ ও আকরাম মোহাম্মদজাই ২৮ রান করে সাজঘরে ফেরেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন মারুফ মৃধা ও ওয়াসি সিদ্দিক। ১টি করে উইকেট নেন শাহারিয়া আল আমিন ও আরিফুল ইসলাম।

দুই ম্যাচের সিরিজে বাংলাদেশ পিছিয়ে আছে ১-০ ব্যবধানে। সিরিজ বাঁচাতে হলে আগামী ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই। ১৫ মার্চ একই মাঠে হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়