ঢাকা     সোমবার   ০৯ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৫ ১৪৩১

মার্সেল আন্তর্জাতিক রেটিং দাবার শীর্ষে সুব্রত, শরীফ ও মাসুম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ১৭ এপ্রিল ২০২৩  
মার্সেল আন্তর্জাতিক রেটিং দাবার শীর্ষে সুব্রত, শরীফ ও মাসুম

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড (পিএলসি) এর পৃষ্ঠপোষকতায়, বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় ও মাহনা’স ক্যাসেল আয়োজনে চলছে ‘মার্সেল আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০২৩।’

আজ সোমবার চতুর্থ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। চার রাউন্ড শেষে ৩ জন খেলোয়াড় পূর্ণ চার পয়েন্ট করে নিয়ে পয়েন্ট তালিকায় মিলিতভাবে শীর্ষে রয়েছেন। এর হলেন— ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন ও মো. মাসুম হোসেন।

সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে ৪ জন খেলোয়াড় মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেন- আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, অনত চৌধুরী, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও মো. আবজিদ রহমান।

চতুর্থ রাউন্ডের খেলায় ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস জাবেদ আল আজাদকে, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন মো. আজমাইন পারভেজ সায়রকে, মো. মাসুম হোসেন ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদকে, আন্তর্জাতিক মাস্টার মেহাম্মদ মিনহাজ উদ্দিন ওসমান গনিনকে ও ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী টুটুল দলকে পরাজিত করেন। অনত চৌধুরী মো. আবজিদ রহমানের সাথে ড্র করেন।

আগামীকাল মঙ্গলবার দুপুর ২টা থেকে একই স্থানে পঞ্চম রাউন্ডের খেলা শুরু হবে।

৭ দিন ব্যাপী এই প্রতিযোগিতা ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে এবং বিজয়ীদের মোট নগদ এক লক্ষ পঁয়ত্রিশ হাজার টাকা অর্থ পুরস্কার দেয়া হবে।

এ প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়