ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

এশিয়ান গেমসে ক্রিকেট দল পাঠাবে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২৪ জুন ২০২৩   আপডেট: ১৩:৩৫, ২৪ জুন ২০২৩
এশিয়ান গেমসে ক্রিকেট দল পাঠাবে ভারত

এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেট দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) । প্রথমবারের মতো ভারতের পুরুষ দল এই মেগা ইভেন্টে অংশ নিতে যাচ্ছে।

চায়নার হুয়াংঝুতে ২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে এশিয়ান গেমস। শুধু পুরুষ নয়, নারী দলও এই প্রতিযোগিতায় অংশ নেবে। টি-টোয়েন্টি ফরম্যাটে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তবে ব্যস্ত সূচির কারণে ভারতের মূল যাবে না তা মোটামুটি নিশ্চিত। বি দল পাঠাবে বিসিসিআই।

ফিউচার টু‌্যর প্রোগ্রাম অনুযায়ী, ভারতের নারী ক্রিকেট দল এশিয়ান গেমস চলাকালীন দক্ষিণ আফ্রিকা ও নিউ জিল‌্যান্ডের বিপক্ষে ম‌্যাচ খেলবে এবং পুরুষ দল নিজেদের মাটিতে অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপ খেলবে।  ভারতের দুটি দল এর আগে দুই জায়গায় ম্যাচ খেলেছে।

১৯৯৮ সালে দেশের মাটিতে শাহারা কাপ খেলেছিল। আরেকটি দল কুয়ালালামপুরে গিয়েছিল কমনওয়েলথ গেমসে। এছাড়া ২০২১ সালে ভারতের একটি দল গিয়েছিল শ্রীলঙ্কায়। আরেকটি দল গিয়েছিল ইংল‌্যান্ডে।

৩০ জুনের ভেতরে বিসিসিআই ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনে দল পাঠাবে বলে নিশ্চিত করেছে।

২০১০ এবং ২০১৪ দুই এশিয়ান গেমসে ক্রিকেট ইভেন্ট যুক্ত করা হয়েছিল। ভারত কোনোবারই অংশ নেয়নি। এবার ভারত দল পাঠানোয় অলিম্পিকে তাদের অংশগ্রহণের সম্ভাবনা বাড়ল।

গত বছর কোভিডের চোখ রাঙানিতে এশিয়ান গেমস আয়োজন করতে পারেনি অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার (ওসিএ)। তবে এবার বড় আকারেই বসতে যাচ্ছে ৪৪ দেশের এই আসর।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়