ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

৪ বছরের চুক্তিতে ম্যানসিটিতে মাতেও কোভাসিস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৮ জুন ২০২৩   আপডেট: ১১:৫৮, ২৮ জুন ২০২৩
৪ বছরের চুক্তিতে ম্যানসিটিতে মাতেও কোভাসিস

চেলসির মিডফিল্ডার মাতেও কোভাসিসকে চার বছরের জন্য দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে তারা ক্রোয়েশিয়ান ফুটবলারকে দলে ভেড়ানোর বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানায়।

প্রাথমিকভাবে ২৫ মিলিয়ন পাউন্ড তথা ৩২ মিলিয়ন ডলারে ২৯ বছর বয়সী মিডফিল্ডারকে দলে নিয়েছে ট্রেবল জয়ী দলটি। অবশ্য এর সঙ্গে আরও ৬ মিলিয়ন ডলার যুক্ত হওয়ার সুযোগ রয়েছে। ২০২৩-২৪ মৌসুমকে সামনে রেখে তিনি স্কাই ব্লুজ শিবিরে যোগ দিবেন।

ম্যানচেস্টার সিটির মতো একটি দলে যোগ দিয়ে উচ্ছ্বসিত কোভাসিস বলেন, ‘এটা আমার জন্য দারুণ একটি দল বদল। সিটির সঙ্গে কাজ শুরু করতে তর সইছে না আমার। পেপ গার্দিওলার তত্ত্বাবধানে এই দলটি কতো ভালো করছে সেটা সবাই জানে। তারা বিশ্বের সেটা একটি দল। তারা যেসব শিরোপা জিতেছে সেটাতেই বিষয়টা পরিস্কার হয়ে যায়। এমন একটি দলে যোগ দেওয়া অনেকের জন্যই স্বপ্নের মতো।’

আরো পড়ুন:

কোভাসিসের প্রশংসা করে ম্যানসিটির ডিরেক্টর টিক্সিকি বলেছেন, ‘মাতেও একজন অসাধারণ ফুটবলার। তিনি ৬ এ যেমন খেলতে পারেন তেমনি ৮ এও। টপ লেভেলের ক্লাবে খেলার তার যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তিনি প্রিমিয়ার লিগের খেলাটা ভালোভাবে বুঝেন। তাকে ম্যানসিটিতে আনার সিদ্ধান্তটা খুবই সিম্পল ছিল আমাদের জন্য। কারণ, কোভাসিসের যে ট্যাকটিক্যাল ও টেকনিক্যাল যোগ্যতা আছে সেটা আমরা একজন মিডফিল্ডারের মধ্যে খুঁজছিলাম।’

অভিজ্ঞ মিডফিল্ডার ইকলে গুনদোগান ম্যানসিটি ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন দুদিন আগে। সে কারণে পেপ গার্দিওলা মিডফিল্ডে শক্তি বাড়াতে ভালো ফুটবলার খুঁজছিলেন। মূলত উদীয়মান সেরা মিডফিল্ডার জুদে বেলিংহ্যামকে দলে ভেড়াতে চেয়েও ব্যর্থ হয় ম্যানসিটি। তাদের পেছনে ফেলে রিয়াল মাদ্রিদ দলে ভেড়ায় বরুসিয়ার সেরা মিডফিল্ডারকে। সে কারণে কোভাসিসকে পাখির চোখ করে তারা।

চলতি মাসের শুরুতে কোভাসিসের জন্য চেলসি ৪৪ মিলিয়ন ডলার মূল্য নির্ধারণ করেছিল। কিন্তু উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র নিময়ের মধ্যে থাকতে ৩০ জুনের আগে তার চুক্তি সম্পন্ন করার জন্য মূল্য কমিয়ে আনে এবং ম্যানসিটি সেই সুযোগটি লুফে নেয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়