ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

স্মিথ-হেড-ওয়ার্নারের ব্যাটে প্রথম দিন এগিয়ে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২৯ জুন ২০২৩   আপডেট: ১৪:০৩, ২৯ জুন ২০২৩
স্মিথ-হেড-ওয়ার্নারের ব্যাটে প্রথম দিন এগিয়ে অস্ট্রেলিয়া

অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন পাঁচটি উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। তবে ডেভিড ওয়ার্নার, মার্নাস ল্যাবুশেন, স্টিভেন স্মিথ ও ত্রাভিস হেডের ব্যাটে প্রথম দিনে কিছুটা এগিয়ে থেকে শেষ করেছে অজিরা।

৫ উইকেট হারিয়ে প্রথম দিনে হওয়া ৮৩ ওভারে তারা তুলেছে ৩৩৯ রান। ক্রিজে স্মিথ আছেন অপরাজিত ৮৫ রান নিয়ে। তার সঙ্গে ১১ রান নিয়ে আছেন আলেক্স ক্যারি। তারা দুজন আজ ব্যাট করতে নামবেন। জস টাং ও জো রুট ২টি করে উইকেট নিয়েছেন।

লর্ডসে টস হেরে ব্যাট করতে নেমে ৭৩ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। এসময় জস টাংয়ের বলে বোল্ড হন আগের ম্যাচের জয়ের নায়ক উসমান খাজা। ২ চারে ১৭ রান করে যান তিনি।

আরো পড়ুন:

৯৬ রানের মাথায় টাংয়ের বলে বোল্ড হয়ে ফেরেন ওয়ার্নারও। তিনি ৮টি চার ও ১ ছক্কায় ৬৬ রান করে যান। সেখান থেকে ১০২ রানের জুটি গড়েন ল্যাবুশেন ও স্মিথ। দলীয় ১৯৮ রানের মাথায় ল্যাবুশেন ফিরেন অলি রবিনসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। ৭ চারে ৪৭টি রান আসে তার ব্যাট থেকে।

এরপর চতুর্থ উইকেটে স্মিথ ও হেড ১১৮ রান তোলেন। দলীয় ৩১৬ রানের মাথায় হেড আউট হন ১৪ চারে ৭৭ রান করে। জো রুট ফেরান তাকে। নতুন ব্যাটসম্যান ক্যামেরন গ্রিন ৩ বল খেলে শূন্যরানে ফেরেন রুটের দ্বিতীয় শিকার হয়ে। এরপর স্মিথ ও ক্যারি বাকিটা সময় পার করে দিন শেষ করে আসেন। আজ তারা দুজন দলীয় সংগ্রহকে কতোদূর নিয়ে যেতে পারেন দেখার বিষয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়