ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

৩৪ রানে ৩ উইকেট হারিয়ে পিছিয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ৩০ জুন ২০২৩   আপডেট: ১২:৩৪, ৩০ জুন ২০২৩
৩৪ রানে ৩ উইকেট হারিয়ে পিছিয়ে ইংল্যান্ড

লর্ডস টেস্টে ব্যাট-বলের লড়াই দারুণ চলছে। কখনো ব্যাটসম্যানরা বোলাদের বিরুদ্ধে দারুণভাবে দাঁড়িয়ে যাচ্ছেন। আবার বোলাররা কখনো ধ্বস নামিয়ে দিচ্ছেন ব্যাটিং লাইনআপে।

এই যেমন প্রথমদিনে ৫ উইকেট হারিয়ে ৩৩৯ রান করা অস্ট্রেলিয়া দ্বিতীয় দিনে শেষ ৫টি উইকেট হারায় মাত্র ৬৫ রানের ব্যবধানে। স্টিভেন স্মিথের টেস্ট ক্যারিয়ারের ৩২তম সেঞ্চুরির (১১০) পর তারা দ্বিতীয় দিনে অলআউট হয়ে যায় ৪১৬ রানে।

এরপর ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে। ১ উইকেটে তুলে ফেলে ১৮৮ রান। কিন্তু এরপর ৭.৩ ওভারে মাত্র ৩৪ রানের ব্যবধানে তারা হারায় ৩টি উইকেট। তাতে ৪ উইকেট হারিয়ে ২৭৮ রান তুরে দ্বিতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। অস্ট্রেলিয়ার চেয়ে এখনো তারা ১৩৮ রানে পিছিয়ে রয়েছে। হ্যারি ব্রুক ৪৫ ও বেন স্টোকস ১৭ রান নিয়ে ক্রিজে আছেন। তারা দুজন আজ তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

আরো পড়ুন:

তার আগে উদ্বোধনী জুটিতে জ্যাক ক্রাউলি ও বেন ডাকেট ৯১ রান তোলেন। এই রানে ক্রাউলি ফিরেন ৫ চারে ৪৮ রান করে। সেখান থেকে অলি পোপ ও ডাকেট ৯৭ রান তোলেন দ্বিতীয় উইকেটে। ১৮৮ রানের মাথায় পোপ আউট হন ৪২ রান করে।

এরপর দ্রুত আরও ২ উইকেট হারায় ইংলিশরা। ২০৮ রানের মাথায় সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা ডাকেট ফেরেন ৯৮ রান করে। ৯টি চারে এই রান করেন তিনি। ২২২ রানের মাথায় জো রুট ফেরেন ১০ রান করে। এরপর ব্রুক ও স্টোকস মিলে ৫৬ রানের জুটি গড়ে দিন শেষ করে আসেন।

বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, জস হ্যাজলেউড, নাথান লায়ন ও ক্যামেরন গ্রিন ১টি করে উইকেট নেন।

তার আগে অস্ট্রেলিয়ার ৪১৬ রানের ইনিংসে স্মিথ সর্বোচ্চ ১১০ রান করেন। যা অ্যাশেজে তার দ্বাদশ ও টেস্টে ৩২তম সেঞ্চুরি। দ্বিতীয় দিনে তিনি ছাড়া আর কেউ সুবিধা করতে পারেনি।

বল হাতে অলি রবিনসন ও জস টাং ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন জো রুট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়