ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

লর্ডস টেস্টের নাটাই অস্ট্রেলিয়ার হাতে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ১ জুলাই ২০২৩   আপডেট: ১৩:১৮, ১ জুলাই ২০২৩
লর্ডস টেস্টের নাটাই অস্ট্রেলিয়ার হাতে

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট হার মানা ইংল্যান্ড দ্বিতীয় টেস্টেও পিছিয়ে পড়েছে। লর্ডস টেস্টের নাটাই তৃতীয় দিনেই নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ৪১৬ রান করা অজিরা শুক্রবার দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ১৩০ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। তাতে লিড হয়েছে ২২১ রানের। উদ্বোধনী ব্যাটসম্যান উসমান খাজা ১০ চারে ৫৮ ও স্টিভেন স্মিথ ৬ রানে অপরাজিত আছেন। তারা দুজন আজ শনিবার বিকেলে আবার ব্যাট করতে নামবেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৬৩ রানের মাথায় ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তিনি ২ চারে ২৫ রান করে জস টাংয়ের বলে এলবিডব্লিউ হন তিনি। এরপর ১২৩ রানের মাথায় ফেরেন মার্নাস ল্যাবুশেন ফেরেন অ্যান্ডরসনের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে হ্যারি ব্রুকের হাতে ক্যাচ দিয়ে। তিনি ৫ চারে করে যান ৩০ রান। এরপর খাজা ও স্মিথ মিলে দিন শেষ করে আসেন।

আরো পড়ুন:

তার আগে ৪ উইকেট হারিয়ে ২৭৮ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ইংল্যান্ড তৃতীয় দিনে দলীয় সংগ্রহে মাত্র ৪৭ রান যোগ করতেই শেষ ৬ উইকেট হারায়। তাতে প্রথম ইনিংসে তারা অলআউট হয় ৩২৫ রানে।

আগের দিন ১৭ রানে অপরাজিত থাকা অধিনায়ক বেন স্টোকস তৃতীয় দিনের শুরুতেই ফিরেন আর কোনো রান না করেই। আর ৪৫ রানে অপরাজিত থাকা হ্যারি ব্রুক ৫০ রানে ফেরেন সাজঘরে। এরপর জনি বেয়ারস্টো ১৬ ও স্টুয়ার্ড ব্রড ১২ রান করলে ৩০০ পেরোয় ইংলিশদের ইনিংস। শেষ পর্যন্ত ৭৬.২ ওভারে ৩২৫ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা।

বল হাতে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন জস হ্যাজলেউড ও ত্রাভিস হেড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়