ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

এক ওভারে ২৪ রান নিয়ে সেঞ্চুরি করলেন স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ২ জুলাই ২০২৩  
এক ওভারে ২৪ রান নিয়ে সেঞ্চুরি করলেন স্টোকস

লর্ডস টেস্টে ইংল্যান্ডের জয়-পরাজয় পেন্ডুলামে দুলছে। বেন স্টোকস অবশ্য তাতে ভীত নন। ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন। ব্যক্তিগত ২৯ রানে পঞ্চম ও শেষ দিন শুরু করা অধিনায়ক প্রথম সেশনেই তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরি। তাও খুনে মেজাজে ব্যাটিং করে। অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিনের এক ওভারে ২৪ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।

৪টি চার ও ১ ছক্কায় ৯৯ বলে ফিফটি করা ইংলিশ অধিনায়ক সেঞ্চুরি করেন ১৪২ বলে, ৮টি চার ও ৬ ছক্কায়। অর্থাৎ পরবর্তী ৫০ রান তিনি করেছেন মাত্র ৪৩ বলে।

৫৫ ওভার শেষে তার রান ছিল ১৩৮ বলে ৭৮। কিন্তু ৫৬তম ওভার শেষে তার রান হয় ১৪৩ বলে ১০১! ওই ওভারে ক্যামেরন গ্রিনকে ৩টি ছক্কা ও ১টি চার হাঁকিয়ে ২৪ রান তুলে নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন।

আরো পড়ুন:

গ্রিনের প্রথম বলে চার মারেন। পরের বলটি ওয়াইড হয়। এরপর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পুরা করেন। পঞ্চম বলে এক রান নিয়ে প্রান্ত বদল করেন স্টোকস।

তার অপরাজিত ১০৮ ও স্টুয়ার্ড ব্রডের ১ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ২৪৩ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছে ইংল্যান্ড। জিততে এখনো তাদের প্রয়োজন ১২৮ রান। স্টোকস যদি ক্রিজে থাকেন, তাহলে এই রান হয়তো অসম্ভব নয়। লর্ডস মাঠে রেকর্ড গড়ে জিততেও ভীত হওয়ার কথা নয় ইংলিশদের।

এর আগে এই মাঠে কেউ ৩৪২ রানের বেশি তাড়া করে জিততে পারেনি। সবশেষ ১৯৮৪ সালে ওয়েস্ট ইন্ডিজে ৩৪২ রান তাড়া করে জিতেছিল। আর লর্ডসে ইংল্যান্ড সর্বোচ্চ ২৮২ রান তাড়া করে জিতেছিল ২০০৪ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়