ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

তৃতীয় টেস্টের ইংল্যান্ড দল ঘোষণা, ফিরলেন মঈন আলী

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ৩ জুলাই ২০২৩  
তৃতীয় টেস্টের ইংল্যান্ড দল ঘোষণা, ফিরলেন মঈন আলী

দলের প্রয়োজনে অবসর ভেঙে অ্যাশেজ সিরিজে ফিরেছিলেন মঈন আলী। খেলেছিলেন প্রথম টেস্টে। কিন্তু ইনজুরিতে পড়ায় দ্বিতীয় টেস্টে খেলা হয়নি তার। তবে এক ম্যাচ পরেই দলে ফিরেছেন এই স্পিন অলরাউন্ডার। খেলবেন তৃতীয় টেস্টে।

আগামী ৬ জুলাই থেকে হেডিংলিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। প্রথম দুটি হেরে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে ইংলিশরা। ২২ বছর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার কাছে সিরিজ হার এড়াতে হলে এই টেস্ট জেতার কোনো বিকল্প নেই স্টোকস-ব্রডদের সামনে।

মঈন আলীর আঙ্গুলের ইনজুরির কারণে লর্ডস টেস্টের স্কোয়াডে যুক্ত করা হয়েছিল তরুণ স্পিনার রেহান আহমেদকে। ডাকা হয়েছিল ম্যাথিউ পটসকেও। তৃতীয় টেস্টের স্কোয়াড থেকে বাদ পড়েছেন তারা দুজন।

আরো পড়ুন:

এদিকে কাঁধের ইনজুরির সমস্যা থাকলেও দলে রাখা হয়েছে সহ-অধিনায়ক অলি পোপকে। এছাড়া ক্রিস ওকস, মার্ক উড ও ড্যান লরেন্সও আছেন স্কোয়াডে। যদিও প্রথম দুই টেস্টে তারা কেউ-ই একাদশে সুযোগ পাননি।

ধারণা করা হচ্ছে তৃতীয় টেস্টে জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে মার্ক উড ও ক্রিস ওকস একাদশে সুযোগ পেতে পারেন।

চলতি মাসের শেষে ৪১ বছরে পা দিবেন অ্যান্ডারসন। আর ব্রড সম্প্রতি তার ৩৭তম জন্মদিন পালন করেছেন। তাদের দুজনের পাশাপাশি অলি বরিনসনকেও বিশ্রাম দেওয়া হতে পারে। লর্ডস টেস্টে পাঁচ উইকেট নেওয়া তরুণ তুর্কি জশ টাং যথারীতি থাকবেন হেডিংলি টেস্টের একাদশেও।

ইংল্যান্ডের ব্যাটিং ইউনিটে অবশ্য পরিবর্তন আনার সম্ভাবনা কম।

এদিকে অস্ট্রেলিয়া এখনো হেডিংলি টেস্টের একাদশ ঘোষণা করেনি। তবে লর্ডস টেস্টে ইনজুরিতে পড়া নাথান লায়ন একাদশের বাইরে যেতে পারেন। সেক্ষেত্রে ভিক্টোরিয়ার ২২ বছর বয়সী অফ স্পিনার টড মারফি সুযোগ পেতে পারেন একাদশে।

তৃতীয় টেস্টের ইংল্যান্ড দল:
বেন স্টোকস (অধিনায়ক), মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, হ্যারি ব্রুক, জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, ড্যান লরেন্স, অলি পোপ (সহ-অধিনায়ক), অলি রবিনসন, জো রুট, জশ টাং, ক্রিস ওকস ও মার্ক উড।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়