ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

হেডিংলিতে আরও একটি রোমাঞ্চকর সমাপ্তির অপেক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ৯ জুলাই ২০২৩   আপডেট: ১২:২৯, ৯ জুলাই ২০২৩
হেডিংলিতে আরও একটি রোমাঞ্চকর সমাপ্তির অপেক্ষা

অ্যাশেজ সিরিজের টেস্টগুলো ক্ষণে ক্ষণে রঙ বদলায়। সবশেষে রোমাঞ্চকর সমাপ্তির দিকে এগিয়ে যায়। ব্যতিক্রম নয় হেডিংলি টেস্টও। চতুর্থ দিনেই ফল হতে যাচ্ছে এই টেস্টের। আজ রোববার জিততে ইংল্যান্ডের প্রয়োজন ২২৭ রান। আর অস্ট্রেলিয়ার প্রয়োজন ১০ উইকেট।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ২৬৩ রানে আউট হয়। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে করে ২৩৭ রান। ২৬ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে অজিরা করে ২২৪ রান। তাতে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৫১ রান।

এই রান তাড়া করতে নেমে ৫ ওভারে বিনা উইকেটে ২৭ রান তুলে তৃতীয় দিন শেষ করে ইংলিশরা। বেন ডাকেট ১৮ ও জ্যাক ক্রাউলি ৯ রানে ক্রিজে আছেন। আজ বিকেলে তারা দুজন আবার ব্যাট করতে নামবেন।

আরো পড়ুন:

তার আগে ৪ উইকেট হারিয়ে ১১৬ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা অস্ট্রেলিয়া বাকি ৬ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে ১০৮ রান যোগ করতে পারে। ১৮ রান নিয়ে অপরাজিত থাকা ত্রাভিস হেড এদিন সর্বোচ্চ ৭৭ রান করেন। ৭টি চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান মিচেল মার্শ অবশ্য বেশি সুবিধা করতে পারেননি। ১৭ রান নিয়ে দিন শুরু করে আউট হয়ে যান ২৮ রান করে।

এরপর কেবল মিচেল স্টার্ক ১৬ ও টড মারফি ১১ রান করতে পারেন। বাকিরা দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ইংলিশ বোলারদের তোপের মুখে ৬৭.১ ওভারে তারা অলআউট হয় ২২৪ রানে।

বল হাতে স্টুয়ার্ড ব্রড ও ক্রিস ওকস ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন মার্ক উড ও মঈন আলী।

প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। আজ ইংল্যান্ড জিতলে সিরিজ হার এড়াবে। আর অস্ট্রেলিয়া জিতলে ২২ বছর পর ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজ জেতার কৃতিত্ব দেখাবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়