ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

ইংল্যান্ডকে হতাশ করলো বৃষ্টি আর ল্যাবুশেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২৩ জুলাই ২০২৩  
ইংল্যান্ডকে হতাশ করলো বৃষ্টি আর ল্যাবুশেন

লর্ডস টেস্টের নাটাই দারুণভাবে ধরে রেখেছিল ইংল্যান্ড। দেখছিল দারুণ এক জয়ের স্বপ্ন। চতুর্থ দিনেই নির্ধারিত হয়ে যেতে পারতো ম্যাচের গতিপথ। কিন্তু এদিন তাদের দারুণভাবে হতাশ করেছে বেরসিক বৃষ্টি এবং মার্নাস ল্যাবুশেন।

বৃষ্টির কারণে চতুর্থ দিনে মাত্র ৩০ ওভার খেলা হয়। তার মধ্যে মাত্র ১টি উইকেট নিতে পারে ইংল্যান্ড। অন্যদিকে অস্ট্রেলিয়ার ল্যাবুশেন তুলে নেন প্রথম অ্যাওয়ে অ্যাশেজ সেঞ্চুরি। তার ১১১ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ২১৪ রান তুলে চতুর্থ দিন শেষ করে অজিরা। ইংল্যান্ডের চেয়ে এখনো তারা ৬১ রানে পিছিয়ে রয়েছে।

আজ পঞ্চম ও শেষ দিনে জয় পেতে হলে বাকি পাঁচটি উইকেট দ্রুত তুলে নিতে হবে ইংল্যান্ডকে। তবে চতুর্থ দিনের মতো আজও যদি বৃষ্টি বাগড়া দেয় তাহলে ম্যাককালামের শিষ্যদের জয়ের স্বপ্ন হতাশায় পর্যবসিত হতে পারে।

আরো পড়ুন:

অস্ট্রেলিয়া তৃতীয় দিনে ৪ উইকেটে ১১৩ রান তুলেছিল। ল্যাবুশেন ৪৪ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিলেন। তার সঙ্গে মিচেল মার্শ অপরাজিত ছিলেন ১ রানে।

চতুর্থ দিনে যে ৩০ ওভার খেলা হয় সেখানে তারা দুজন ২৭.১ ওভার ব্যাট করেন। দলীয় সংগ্রহে যোগ করেন মহামূল্যবান ১০৩ রান।

এই জুটি গড়ার পথে ল্যাবুশেন ১৬১ বলে ৯টি চার ও ২ ছক্কায় টেস্ট ক্যারিয়ারের একাদশতম সেঞ্চুরি তুলে নেন। শেষ পর্যন্ত ১০টি চার ও ২ ছক্কায় ১১১ রান করে জো রুটের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

এরপর ক্যামেরন গ্রিনকে সঙ্গে নিয়ে বৃষ্টি আসার আগ পর্যন্ত ব্যাট করেন মার্শ। তিনি ৪টি চারে ৩১ রানে অপরাজিত আছেন। গ্রিন আছেন ৩ রানে। আজ তারা দুজন আবার ব্যাট করতে নামবেন।

সিরিজে অস্ট্রেলিয়া ২-১ ব্যবধানে এগিয়ে আছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়