ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ব্রডের বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের রুদ্ধশ্বাস জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ১ আগস্ট ২০২৩  
ব্রডের বিদায়ী ম্যাচে ইংল্যান্ডের রুদ্ধশ্বাস জয়

অ্যাশেজ সিরিজের শেষ টেস্ট চলাকালিন হঠাৎ অবসর ঘোষণা করে বসেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। জানান, এটাই তার শেষ টেস্ট। তার শেষ টেস্টটি রুদ্ধশ্বাস এক জয়ের মধ্য দিয়ে রাঙিয়েছে ইংলিশরা। ৩৮৪ রানের টার্গেট ছুড়ে দিয়ে বৃষ্টি বিঘ্নিত শেষ দিনে জয় তুলে নিয়েছে ৪৯ রানে।

রান তাড়া করতে নেমে কি দুর্দান্ত শুরুটাই না করেছিল অস্ট্রেলিয়া। মনে হচ্ছিল অনায়াস জয় পেয়ে যাবে তারা। উদ্বোধনী জুটিতে ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা তোলেন ১৪০ রান।

এরপর অবশ্য দ্রুত তিনটি উইকেট হারায় তারা। ১৪০ রানে ওয়ার্নার ফেরেন ৯ চারে ৬০ রান করে। ১৪১ রানে খাজাও ফেরেন ৮ চারে ৭২ রান করে। ১৬৯ রানের মাথায় মার্নাস ল্যাবুশেন ফেরেন ১৩ রান করে।

বৃষ্টির পর সেখান থেকে স্টিভেন স্মিথ ও ত্রাভিস হেড এগিয়ে নিতে থাকেন দলীয় সংগ্রহকে। কিন্তু ২৬৪ রান থেকে আবার দ্রুত চারটি উইকেট হারায় অজিরা। ২৬৪ রানের মাথায় হেড ৬ চারে ৪৩ রান করেন আউট হলে ভাঙে হেড-স্মিথ জুটি। একই রানে ফেরেন স্মিথও। তিনি ৯ চারে ৫৪ রান করে যান। এরপর ২৭৪ রানে মিচেল মার্শ (৬) ও ২৭৫ রানে আউট হন মিচেল স্টার্ক (০)।

শেষ দিকে আলেক্স ক্যারি, প্যাট কামিন্স ও টড মারফি প্রতিরোধ গড়ে ব্যবধান কমান। ২৯৪ রানের মাথায় কামিন্স ফিরেন ৯ রান করে। ক্যারি ও মারফি এগিয়ে নিচ্ছিলেন দলকে। ৩২৯ রানে মারফি আউট হলে ভাঙে এই জুটি। তিনি ৩ চারে ১৮ রান করেন। এরপর ৩৩৪ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে ক্যারি আউট হলে ৪৯ রানের জয় পায় ইংলিশরা। ক্যারি ১ চার ও ১ ছক্কায় করেন ২৮ রান।

বল হাতে ইংল্যান্ডের ক্রিস ওকস ৪টি, মঈন আলী ৩টি ও স্টুয়ার্ড ব্রড ২টি উইকেট নেন। অস্ট্রেলিয়ার শেষ দুটি উইকেট নিয়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন বিদায়ী ব্রড।

৩৬ রান ও দুই ইনিংসে ৭ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ক্রিস ওকস। সব মিলিয়ে ৭৯ রান ও ১৯ উইকেট নিয়ে সিরিজ সেরাও হন তিনি। তবে ৮২ রান ও ১৮ উইকেট নিয়ে তার সঙ্গে সিরিজ সেরার পুরস্কার পান অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কও।

এই জয়ে সিরিজে ২-২ ব্যবধানে সমতা ফিরলেও আগের সিরিজ অস্ট্রেলিয়া জেতায় ট্রফি তাদের কাছেই থাকছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়