ঢাকা     শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৫ ১৪৩১

আবারো মেসি ম‌্যাজিক, গোল উৎসবের পর পেনাল্টি শুটে ডালাসকে উড়াল মায়ামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ৭ আগস্ট ২০২৩   আপডেট: ১২:৫০, ৭ আগস্ট ২০২৩
আবারো মেসি ম‌্যাজিক, গোল উৎসবের পর পেনাল্টি শুটে ডালাসকে উড়াল মায়ামি

লিওনেল মেসির জাদুর কাঠির ছোঁয়ায় যেন বদলে গেছে ইন্টার মায়ামি। লিগস কাপের শেষ ষোলোর ম‌্যাচে সোমবার এফসি ডালাসকে হারিয়েছে মায়ামি। বরাবরের মতো এই ম‌্যাচেও চলেছে লিওনেল মেসির ম‌্যাজিক। 

নির্ধারিত সময়ের ম‌্যাচে দুই দলের লড়াই ৪-৪ গোলে সমতায় থাকে। পরে সরাসরি পেনাল্টি শুটে ডালাসকে ৫-৩ গোলে হারায় মায়ামি। আর এই জয়ে লিগস কাপে শেষ আটে চলে গেছে মায়ামি। 

গোল উৎসবের ম‌্যাচে গোলের খাতা খুলেন মেসি। ম‌্যাচের ৬ মিনিটে তার পা ছুঁয়ে আসে প্রথম গোল। এরপর ম‌্যাচের অন্তিম মুহূর্তে ফ্রি কিকে আরেকটি গোল করেন বিশ্বকাপজয়ী তারকা। ম‌্যাচের ৮৫ মিনিটে তার এই গোলে দুই দলের লড়াইয়ে ৪-৪ সমতা আসে। ম‌্যাচ গড়ায় টাইব্রেকারে। 

পেনাল্টি শুটে ইন্টার মায়ামির অধিনায়ক নেন প্রথম শট। সেটাতেও লক্ষ‌্যভেদ করেন এলএম টেন। ৩ গোল করে গোলাপি জার্সিতে দারুণ রাত কাটল মেসির। 

তবে চরম নাটকীয়ভাবে ম‌্যাচে ফিরে মেসির দল। ৬৫ মিনিট পর্যন্ত ৩-১ গোলে এগিয়ে ছিল ডালাস। সেখান থেকে দুই দল আত্মঘাতি গোলে একটি করে গোল পায়। ৮৫ মিনিটে ব‌্যবধান ছিল ৪-৩। ঘরের মাঠে ডালাস সমর্থকরা তখন জয়ের প্রহর গুনছিল। মনে হচ্ছিল লিওনেল মেসি প্রথম অ‌্যাওয়ে ম‌্যাচের চ‌্যালেঞ্জ জিততে পারবেন না!

 

কিন্তু সেই না শব্দটাই যেন তার অভিধানে নেই! সব সমীকরণ পাল্টে দিয়ে মেসি গোল করেন ফ্রি কিক থেকে। ডি বক্সের বাইরে প্রায় ৪৫ গজ দূরে থেকে বাঁ পায়ে বাঁকানো ও কোনাকুটি শট নেন মেসি। একদমই চেনা সেই দৃশ‌্য। যেটা বছর বছর বার্সেলোনা, আর্জেন্টিনা কিংবা পিএসজির জার্সিতে করে আসছেন এই জাদুকর। তার সেই জাদুর ছোঁয়াতেই ম‌্যাচের অন্তিম মুহূর্তে সমতায় ফেরে মায়ামি। 

টাইব্রেকারে গড়ানো ম‌্যাচে শেষ পর্যন্ত ৫-৩ গোলে জয় পেয়ে কোয়ার্টার নিশ্চিত করে অতিথিরা। মেসির দলের পাঁচই শটই খুঁজে পায় ডালাসের জাল। অন‌্যদিকে ডালাসের হয়ে নেওয়া প‌্যাক্সটন পমিকাল পারেননি গোল করতে। তাতেই বিজয় আনন্দে মেতে উঠে মায়ামির সমর্থকরা। 

টেক্সাসের ফ্রিসকোতে টয়োটা স্টেডিয়ামে দুই দলের ম‌্যাচকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়েছিল। বিশেষ করে মেসি প্রথমবার ডালাসের মাঠে খেলতে এসেছেন বলে বাড়তি আগ্রহ ছিল সমর্থকদের। স্টেডিয়ামের ধারণক্ষমতা ছিল মাত্র ২০ হাজার ৫০ জনের। ম‌্যাচের টিকিট বিক্রি হয়ে যায় ১০ মিনিটের ভেতরেই। 

মেসিও হতাশ করেননি। ম‌্যাচের ষষ্ঠ মিনিটে জরদি আলভার ক্রস থেকে ডি বক্সের বাইরে কোনাকুনি শট নিয়ে গোল করেন। শুরুতে লিড পেলেও মায়ামি প্রথমার্ধ শেষ করে ২-১ গোলে পিছিয়ে। ডালাসের হয়ে একটি করে গোল করেন ফাকুন্ডো কুইকন ও বার্নাড কামুনগো। দ্বিতীয়ার্ধে ফিরে ৬৫ মিনিটে দলকে সমতায় ফেরান মিয়ামির মিডল ফিল্ডার বেনজামিন ক্রেমাসাচি। 

এরপর চরম নাটকীয়তায় ম‌্যাচ গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত লিওনেও মেসি ম‌্যাজিকে মায়ামি হাসে জয়ের হাসি।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়