ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সরকারের বিরুদ্ধে মিছিল, বিসিবির চাকরি থেকে পদত্যাগ করলেন দেবব্রত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ১৩ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:৫৯, ১৩ আগস্ট ২০২৩
সরকারের বিরুদ্ধে মিছিল, বিসিবির চাকরি থেকে পদত্যাগ করলেন দেবব্রত

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সাধারণ সম্পাদক ও বিসিবির চাকরিভুক্ত ম্যাচ রেফারি দেবব্রত পাল পদত‌্যাগ করেছেন।

রোববার (১৩ আগস্ট) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনকে নিজের পদত‌্যাগপত্র ই-মেইলে পাঠিয়েছেন দেবব্রত। নিশ্চিত হয়েছে রাইজিংবিডি। 

ব্যক্তিগত কারণে তিনি পদত্যাগ করেছেন বলে চিঠিতে জানিয়েছেন। তবে ব্যক্তিগত কারণটি কি এই বিষয়ে মুখ খোলেননি। তার সঙ্গে রাইজিংবিডির পক্ষ থেকে যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি। 

সম্প্রতি তিনি সরকারের বিরুদ্ধে ‘ক্রিকেট অঙ্গন’- এর ব্যানারে মিছিলে অংশ নেন। যা একদমই ভালোভাবে নেয়নি দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। এজন‌্য তাকে মৌখিকভাবে জিজ্ঞাসাও করা হয়েছিল। বিসিবি থেকে আনুষ্ঠানিক শোকজ দেওয়ার প্রক্রিয়াও চলছিল। 

বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম‌্যান ইফতেখার আহমেদ মিঠু তাকে জিজ্ঞেস করেছিলেন, ‘ম‌্যাচ রেফারির মতো গুরুত্বপূর্ণ পদে থেকে এমন কিছু করতে পারেন কি না?’ কোনো সদুত্তর দিতে পারেননি দেবব্রত।

রাইজিংবিডি-কে ইফতেখার আহমেদ মিঠু বলেন, 'সে (দেবব্রত) ক্রিকেট বোর্ডের অধীনে চাকুরি করে। আমি তাকে এই বিষয়ে (মিছিলে অংশ নেওয়া) জিজ্ঞেস করলেও কোনো উত্তর দিতে পারেনি। বোর্ড থেকে তাকে এই বিষয়ে শোকজ দেওয়ার কথা জানানো হয়েছিল। তার আগেই সে পদত্যাগ করে। তার পদত্যাগপত্র দেখে বোর্ডের নিয়নুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

‘ক্রিকেট অঙ্গন’ -এর ব‌্যানারে সরকারের বিরুদ্ধে মিছিলে দেবব্রতর অংশ নেওয়ার তথ‌্য জানেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড সভাপতি এমন পরিস্থিতিতে খুব বিব্রত। দেবব্রতকে সবধরণের কর্মকাণ্ড থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেন তিনি। 

১৪ প্রথম শ্রেণি ও ১৮ লিস্ট ‘এ’ ম‌্যাচ খেলা দেবব্রত ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ম‌্যাচ রেফারির দায়িত্ব পালন করছেন। যুব ক্রিকেটে এক টেস্ট ও তিনটি ওয়ানডেতে ম‌্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন ৪৫ বছর বয়সী এই রেফারি। 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়