ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

২২ বছর পর ইংল্যান্ড সফরে জিম্বাবুয়ে 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ১৮:২২, ১৫ আগস্ট ২০২৩
২২ বছর পর ইংল্যান্ড সফরে জিম্বাবুয়ে 

২০০৩ সালে ইংল্যান্ডের জিম্বাবুয়ে সফর । ফাইল ছবি

ক্রিকেটে এক সময় জিম্বাবুয়ের সোনালী সময় ছিল। সময়ের ক্রমে সেই সময় ক্ষয়ে গিয়ে এখন ধূসর রঙ ধারণ করেছে। আফ্রিকার দেশটিকে আমন্ত্রণ জানাতে বড় দলগুলোর নানা অনীহা। এর মধ্যেই সুখবর পেলো দলটি। একটি টেস্ট ম্যাচ খেলতে জিম্বাবুয়েকে ইংল্যান্ড সফর করতে আমন্ত্রণ জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

দুই দেশের ক্রিকেটীয় বন্ধন আরও শক্তপোক্ত এবং দৃঢ় করতেই এই উদ্যোগ নিয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। সফরটি হবে দুই বছর পর অর্থাৎ ২০২৫ সালে। সফরে ইংল্যান্ডের বিপক্ষে একটি চারদিনের টেস্ট ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

এই টেস্ট ম্যাচের মধ্য দিয়ে জিম্বাবুয়ে ক্রিকেটে নতুন দিগন্ত উন্মোচন হবে বলেই আয়োজকদের বিশ্বাস। কেননা, ২০০৩ সালের পর জিম্বাবুয়ে আর কখনো ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে টেস্ট খেলার সুযোগ পায়নি।

এই ম্যাচ আয়োজনের ব্যাপারে ইসিবি’র প্রধান নির্বাহী রিচার্ড গোল্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘জিম্বাবুয়ে দলের বিপক্ষে এই টেস্টের ঘোষণা দু’দেশের ক্রিটেকীয় বন্ধন আরও দৃঢ় করার একটি পদক্ষেপ।’

অন্যদিকে জিম্বাবুয়ে ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক গিভমোর মাকোনি বলেন, ‘এই সফরের গুরুত্ব অত্যাধিক হিসেবেই ধরে নেওয়া যায়। দুই দেশের মধ্যে ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধারের জন্য আমি ইসিবিকে অনেক ধন্যবাদ জানাতে চাই।

তিনি আরও বলেন, ‘ইংল্যান্ডের মতো শীর্ষস্থানীয় দলের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা আমাদের বর্তমান প্রজন্মের খেলোয়াড়দের জন্য বিশাল কিছু। সামনে এমন একটি সময়ে আসছে যেখানে আমাদের জন্য উন্নতি অপেক্ষা করছে।’

উল্লেখা, টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে মে মাসের ২৮-৩০ তারিখের মধ্যে। তবে কোন ভেন্যুতে খেলা হবে সেটা এখনো নিশ্চিত করা হয়নি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়