ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

জুলাইয়ে আইসিসির সেরা ক্রিকেটার ওকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৮, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ২২:৫৭, ১৫ আগস্ট ২০২৩
জুলাইয়ে আইসিসির সেরা ক্রিকেটার ওকস

ক্রিস ওকস

জুলাই মাসে আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ তথা মাস সেরার পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের ক্রিকেটার ক্রিস ওকস। মাসসেরা হবার দৌড়ে ক্রিস ওকসের সঙ্গে ছিলেন তার স্বদেশি ওপেনার জ্যাক ক্রাউলি ও নেদারল্যান্ডসের বাস ডি লিদে। তাদেরকে পেছনে ফেলে মাসসেরার মুকুট পরেছেন ওকস।

মূলত অ্যাশেজে দারুণ পারফর্ম্যান্স করার সুবাদেই এই পুরস্কার জিতেছেন ইংলিশ অলরাউন্ডার। অ্যাশেজে প্রথম দুই ম্যাচে দলে ছিলেন না ওকস। হেডিংলিতে তৃতীয় টেস্টে সুযোগ পেয়ে দলকে হারের হাত থেকে রক্ষা করেন এই অলরাউন্ডার। দুই ইনিংসে তিনটি করে মোট ৬ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে অপরাজিত ৩২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন।

মাসসেরার পুরস্কার পেয়ে বেশ খুশি ওকস। ইংলিশ অলরাউন্ডার বলেন, ‘জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়াতে খুব ভালো লাগছে। অ্যাশেজে আমরা যা কিছু করেছি তা ছিল একটি দলীয় প্রচেষ্টা। প্রত্যেকে তাদের কাজ করেছে। তবে স্বীকৃতি পাওয়া সবসময়ই ভালো লাগার। বিশেষ করে যখন এটি সবার মতামতের ভিত্তিতে হয়।’

আরো পড়ুন:

তিনি আরও বলেন, ‘এটি একটি দুর্দান্ত সিরিজ ছিল। আমি খুব খুশি যে এটি সবার মাঝে উদ্দীপনা ছড়িয়ে দিতে পেরেছে। এত সমর্থন পাওয়াটা দারুণ। খেলাটা খুবই উপভোগ্য ছিল।’

অ্যাশেজে মাত্র তিন ম্যাচ খেলে ১৮.১৫ গড়ে ১৯ উইকেট শিকার করেন ওকস। এছাড়াও দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ সময়ে ৭৯ রান নিয়ে প্লেয়ার অফ দ্য সিরিজের পুরস্কার জিতে নেন তিনি।

বিজয়/আমিনুল


সর্বশেষ

পাঠকপ্রিয়