ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

সেভিয়াকে হারিয়ে সুপার কাপের শিরোপা ম্যানসিটির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১৭ আগস্ট ২০২৩   আপডেট: ১১:৩২, ১৭ আগস্ট ২০২৩
সেভিয়াকে হারিয়ে সুপার কাপের শিরোপা ম্যানসিটির

শিরোপা হাতে উল্লাস করছেন সিটির খেলোয়াড়রা

সাফল্যের ভেলায় ভেসেই চলছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটি। গেল মৌসুমে ট্রেবল জেতা দলটি এবার বছরের চতুর্থ শিরোপা জিতলো পেপ গার্দিওলার দল। উয়েফা সুপার কাপে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মাতে সিটিজেনরা।

গ্রিসের রাজধানী এথেন্সে বাংলাদেশ সময় বুধবার (১৬ আগস্ট) দিবাগত রাতে মুখোমুখি হয় দুই দল। ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকার পর শিরোপা নিষ্পত্তি হয় টাইব্রেকারে। সেখানে ৫-৪ গোলে সেভিয়াকে কাঁদিয়ে আরেকবার শিরোপা হাত করে সিটি।

ম্যাচে অবশ্য ম্যানসিটিই ফেভারিট ছিল। কিন্তু খেলাটি ফুটবল বলেই আগে কিছু বলা যাচ্ছিল না। মাঠের লড়াইয়ে দেখা গেল সমানে সমান লড়াই। আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই হলো দারুণ। 

ম্যাচে প্রথম আক্রমণ করে সিটি। তবে ম্যাচের সপ্তম মিনিটে কোল পালমারের শট ধরে ফেলেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বুনু। ১৭তম মিনিটে গ্রিলিশের জোরাল শটও ঠেকান তিনি। এই ফাঁকেই ২৫তম মিনিটে এগিয়ে যায় সেভিয়া।

মাঠের বামদিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস আকুনার দারুণ ক্রসে বক্সে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারের মাঝে লাফিয়ে দারুণ হেডে গোলটি করেন মরক্কান ফরোয়ার্ড ইউসেফ আনেসিরি। গোল হজমের পরও আক্রমণ করতে থাকে সিটি। খুব একটা সুবিধা করতে পারেনি ইংলিশ চ্যাম্পিয়নরা।

দ্বিতীয়ার্ধেও সমানে আক্রমণ করে যেতে থাকে সিটি। ফলটা আসে ৬৩তম মিনিটে। বক্সের বাইরে থেকে রদ্রির ক্রসে দারুণ এক হেডে বল জালে পাঠান পালমার। চলতি মৌসুমে সিটির হয়ে পালমারের দ্বিতীয় গোল এটি। প্রথমটি করেছিলেন এফএ কমিউনিটি শিল্ডে আর্সেনালের বিপক্ষে।

বাকি সময়েও একের পর এক আক্রমণ করে যায় সিটি। কিন্তু দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন বুনু। ৮১তম মিনিটে ২০ গজ দূর থেকে গ্রিলিশের শট ঠেকান বুনু। নির্ধারিত সময়ের শেষ মিনিটে আকের হেডও ব্যর্থ করে দেন তিনি।

ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। উল্লেখ্য, সুপার কাপে আগে নির্ধারিত সময়ে সমতা থাকলে অতিরিক্ত ৩০ মিনিট খেলা হতো। এবার সে নিয়ম বদলে সরাসরি টাইব্রেকারের নিয়ম করে উয়েফা। তাতেই কপাল পুঁড়লো সেভিয়ার। এই নিয়ে ছয়বার রানার্সআপ হলো স্প্যানিশ ক্লাবটি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়