ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে চমক, কে এই অ্যাটকিনসন?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৭ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:১৩, ১৭ আগস্ট ২০২৩
ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে চমক, কে এই অ্যাটকিনসন?

গাস অ্যাটকিনসন || ছবি আইসিসি

চলতি বছর ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপকে সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ১৫ সদস্যের  দলে চমকের নাম ফাস্ট বোলার গাস অ্যাটকিনসন। মূলত কাউন্টি ক্রিকেট নজরকাড়া পারফর্ম্যান্স করেই জাতীয় দলের দরজায় হাজির হয়েছেন এই পেসার।

কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং এক’শ বলের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এ দুর্দান্ত পারফর্ম্যান্স করেই অ্যাটকিনসনের প্রথমবার ইংল্যান্ড দলে ডাক পাওয়া। দ্য হান্ড্রেড-এ সারের হয়ে ঘণ্টায় ৯৫ মাইল বেগে বল করে তাক লাগিয়ে দিয়েছেন এ পেসার।

পারফর্ম্যান্স বিচারে আরও আগেই ইংল্যান্ড দলে সুযোগ পাবার কথা ছিল অ্যাটকিনসনের। তবে ইনজুরির কারণে পিছিয়ে পড়তে হয়েছে তাকে। ঘরোয়াতে অ্যাটকিনসন এখন পর্যন্ত ১৪টি প্রথম শ্রেণির ম্যাচ, ২টি লিস্ট এ ম্যাচ এবং ৪১টি টি-টোয়েন্টি খেলেছেন।

অ্যাটকিনসকে নিয়ে বেশ আত্মবিশ্বাসী ইংল্যান্ড জাতীয় দলের নির্বাচক লুক রাইট। দলে অ্যাটকিনসনের অন্তর্ভূক্তি একটি বড় পদক্ষেপ বলে মনে করেন তিনি। রাইট আত্মবিশ্বাসী যে, এই ফাস্ট বোলার তাদের জন্য সম্পদ হয়ে উঠবেন।

স্কোয়াড ঘোষণার সময় রাইট বলেন, ‘অ্যাটকিনসন দলে (ইংল্যান্ড) জায়গা পাবার দাবিদার। সবাই তাকে দেখছে, সে অত্যন্ত আগ্রাসী এবং অসাধারণ। শুধু হান্ড্রেডে নয়, সব জায়গায় সে ভালো করেছে। সে দলের জন্য সম্পদ। আমরা তাকে সুযোগ দিতে পেরে আনন্দিত।’

ইংল্যান্ডের প্রাথমিক দলে নেই তাদের ফাস্ট বোলিংয়ের অন্যতম ভরসা জোফরা আর্চার। আর্চারের অভাবটা অ্যাটকিনসনের দ্বারা পূরণ সম্ভব বলে রাইটের বিশ্বাস। এবার দেখা যাক বিশ্বকাপের চূড়ান্ত মিশনে নিজেকে কতোটা প্রমাণ করতে পারেন অ্যাটকিনসন।

বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের প্রাথমিক স্কোয়াড:
জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।

বিজয়/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়