ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিশ্বকাপের আগে-পরে আসছে নিউ জিল‌্যান্ড

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৭ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:০৭, ১৭ আগস্ট ২০২৩
বিশ্বকাপের আগে-পরে আসছে নিউ জিল‌্যান্ড

২০১৩ সালের পর আবারো বাংলাদেশে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আসছে নিউ জিল‌্যান্ড। সবশেষ ২০২১ সালে পাঁচ টি-টোয়েন্টি খেলতে আসলেও সেবার টেস্ট ও ওয়ানডে খেলেনি। এবার বিশ্বকাপের আগে-পরে মিলিয়ে দ্বিপক্ষীয় সিরিজটি শেষ করবে কিউইরা। 

ভারতের অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের আগে তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। বিশ্বকাপের পর হবে দুই ম‌্যাচের টেস্ট সিরিজ। দুটি টেস্ট ২০২৩-২৫ আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ‌্যাম্পিয়নশিপের অর্ন্তভূক্ত। যা টেস্ট চ্যাম্পিয়নশিপের এই সাইকেলে বাংলাদেশের প্রথম সিরিজ।

সিরিজ খেলতে ১৭ সেপ্টেম্বর নিউ জিল‌্যান্ড ক্রিকেট দল বাংলাদেশে পা রাখবে। ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর হবে তিনটি ওয়ানডে। দিবারাত্রির প্রতিটি ম‌্যাচ দুপুর ২টায় শুরু হবে। সবগুলো ম্যাচই মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের আগে প্রস্তুতিতে দুই দলের জন‌্য এই তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজ দারুণ কাজে দেবে তা বলার অপেক্ষা রাখে না।  

বিশ্বকাপের পর ২১ নভেম্বরে কিউইরা আবার বাংলাদেশে আসবে। ২৩ ও ২৪ নভেম্বর অতিথিরা দুদিনের একটি প্রস্তুতি ম‌্যাচ খেলবে। এরপর ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট ৬ ডিসেম্বর শুরু হবে। শেষ হবে ১০ ডিসেম্বর। এই ম‌্যাচগুলোর ভেন্যু ঘোষণা করেনি বিসিবি। তবে জানা গেছে, প্রথম টেস্ট সিলেটে এবং দ্বিতীয় টেস্ট ঢাকায় হওয়ার সম্ভাবনা বেশি।

ফিরতি সফরে ডিসেম্বরেই নিউ জিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। সফরে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ১৭ ডিসেম্বর ডানেডিনে প্রথম ওয়ানডে। ২০ ডিসেম্বরে নেলসনে দ্বিতীয় এবং ২৩ ডিসেম্বর নেপিয়ারে শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

এরপর নেপিয়ারেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২৭ ডিসেম্বর শুরু হয়ে মাউন্ট মাঙ্গানুইতে পরের দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ ও ৩১ ডিসেম্বর। গত ৮ বছরের মধ্যে এ নিয়ে ষষ্ঠবারের মতো নিউ জিল্যান্ড সফর করবে বাংলাদেশ।

ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়