ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

তামিম-মাহমুদউল্লাহদের নিয়ে রোববার থেকে বিশেষ ক্যাম্প

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১৯ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:০৪, ১৯ আগস্ট ২০২৩
তামিম-মাহমুদউল্লাহদের নিয়ে রোববার থেকে বিশেষ ক্যাম্প

লন্ডন থেকে চিকিৎসা নিয়ে ফিরে সাবেক অধিনায়ক তামিম ইকবাল আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। এক দিকে যখন এশিয়া কাপের স্কোয়াডে থাকা সদস্যরা নিজেদের প্রস্তুতে ব্যস্ত ছিলেন আরেক দিকে তামিম তখন ছিলেন নিজেকে ফিট করে তোলার লড়াইয়ে। পিঠের চোটে ভোগা এই বাঁহাতি ওপেনার শিগগরিই শুরু করবেন ব্যাটিং।

এ কয়দিন ধরে বিসিবির মেডিকেল বিভাগের অধীনে তামিম পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে ছিলেন। এবার তামিমসহ ৮ ক্রিকেটার নিয়ে বিশেষ ক্যাম্প করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ক্যাম্পে আছেন এশিয়া কাপের দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদও। 

নির্বাচক হাবিবুল বাশার শনিবার (১৯ আগস্ট) সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। বিশ্বকাপের কথা বিবেচনা করে ব্যাকআপ ক্রিকেটার প্রস্তুত রাখার জন্য এই ক্যাম্পের ডাক দিয়েছে বোর্ড। আগামীকাল রোববার (২০ আগস্ট) থেকে শুরু হবে এই ক্যাম্প। 

বাশার বলেন, ‘দেখুন আমাদের একটা দল তো যাচ্ছেই। আমাদের বিশ্বকাপের এখনও দুই মাস সময় আছে। এই সময়ে অনেকের ইনজুরির কনসার্ন হতে পারে। সব কিছু মাথায় রেখেই আমাদের পুলটা... ৩০-৩২ জনের একটা পুল তো আছেই, সবাই যেন অনুশীলনে থাকে, যখন যাকে দরকার হয়, যদি কেউ দুর্ভাগ্যবশত ইনজুরিতে পড়ে, যেটা খেলারই অংশ। তাহলে যেন সবাইকে সুস্থ অবস্থায় পাওয়া যায়।’ 

‘যেহেতু আমাদের এখন কোনো ঘরোয়া ক্রিকেট নেই, কেউ ক্রিকেট খেলছেন না। তাই এই সময় সবাইকে অনুশীলনে রাখাটা গুরুত্বপুর্ণ। সেটাই আসলে চেষ্টা করা হচ্ছে। যেহেতু সময় আছে, ২-১ দিনের মধ্যে শুরু হয়ে যাবে’-আরও যোগ করেন বাশার।

তামিম-মাহমুদউল্লাহর সঙ্গে এই ক্যাম্পে আছেন তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, মোসাদ্দেক হোসেন, তানজিম হাসান, সাইফ হাসান ও জাকির হাসান। প্রাথমিক ক্যাম্পে থেকে মাহমুদউল্লাহ অনুশীলন শুরু করেছিলেন, তবে বাদ পড়ার পর আর মাঠে আসেননি। আগামীকাল থেকে আবার তাকে দেখা যাবে অনুশীলনে। 

এদিকে এশিয়া কাপে না থাকলেও তামিমকে সেপ্টেম্বরে নিউ জিল্যান্ড সিরিজে পাওয়া যাবে বলে আশাবাদী বাশার। তিনি জানান তামিম কঠোর পরিশ্রম করে যাচ্ছেন মাঠে ফেরার জন্য, ‘তামিম কঠোর পরিশ্রম করছে। অনেক চেষ্টা করছে ফিরে আসার জন্য। আমার মনে হয় সময়ের আগেই ফিরে আসবে। নিউ জিল্যান্ড সিরিজেই তাকে ফিরে পাওয়ার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।’ 

তামিমকে বিশ্বকাপে প্রয়োজন জানিয়ে বাশার বলেন, ‘বিশ্বকাপের জন্য তামিমকে আমাদের ভীষণ দরকার। তামিমের অভিজ্ঞতাটা, তামিমের পারফরম্যান্সটা আমাদের ভালো করার জন্য অনেক দরকার। তামিম যেভাবে পরিশ্রম করছে, নিজেকে সময় দিচ্ছেন, আমার মনে হয় তিনি সময়ের আগেই ফিরে আসতে পারবেন।’

রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়