ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বিশ্বকাপের মাসকট উন্মোচন, নাম ঠিক করবেন সমর্থকেরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ১৯ আগস্ট ২০২৩   আপডেট: ২২:৩৬, ১৯ আগস্ট ২০২৩
বিশ্বকাপের মাসকট উন্মোচন, নাম ঠিক করবেন সমর্থকেরা

ওয়ানডে বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে উন্মাদনা ততই বাড়ছে। শনিবার (১৯ আগস্ট) ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) উন্মোচন করেছে এবারের বিশ্বকাপের মাসকট। তবে মাসকটের নাম এখনো ঠিক করা হয়নি।

আইসিসি এবার উদ্যোগ নিয়েছে নামটা ঠিক করবেন সমর্থকেরাই। সমর্থকদের পাঠানো নামের মধ্যে থেকেই বিশ্বকাপ মাসকটের নাম ঠিক হবে। এ মাসের ২৭ আগস্ট পর্যন্ত নাম পাঠানোর সময় পাবেন সমর্থকেরা।

আইসিসির পক্ষ থেকে এই মাসকটকে বলা হয়েছে ক্রিকটোভার্স। পুরুষ ও মহিলা মাসকট দেওয়ার অর্থ হচ্ছে লিঙ্গ ভারসাম্য বজায় রাখা। মহিলা মাসকটের রিফ্লেক্স, ফ্লেক্সিবিলিটি ও গতি তাকে বাকিদের থেকে সেরা পেস বোলার করে তোলে।

প্রতিটা মাসকটের মধ্যে রয়েছে ক্রিকেটের ৬টা শক্তি। পুরুষ মাসকট তুলে ধরা হয়েছে ফিটনেস ও শক্তিশালী ব্যাটিং দক্ষতা হিসেবে। তার প্রতিটি শট দর্শককে মোহিত করবে।

ভারতের গুরুগ্রামে একটি অনুষ্ঠানে উন্মোচন করা হয়েছে এই মাসকট। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দুই অধিনায়ক ইয়াশ ধুল এবং শেফালি ভার্মা।

মাসকট উন্মোচন সম্পর্কে বলতে গিয়ে আইসিসির হেড অফ ইভেন্টস ক্রিস টেটলি বলেছেন, ‘আমরা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এর আগে আইসিসির মাসকট জুটি চালু করতে পেরে আনন্দিত। চিরস্থায়ী চরিত্রগুলো সংস্কৃতি এবং সীমানা ছাড়িয়ে ক্রিকেটের সার্বজনীন আবেদনকে নির্দেশ করে মাস্কটগুলো ঐক্য এবং আবেগের আলোকবর্তিকা হিসাবে দাঁড়িয়ে আছে। উভয় লিঙ্গের প্রতিনিধিত্বের সাথে, তারা আমাদের গতিশীল বিশ্বে লিঙ্গ সমতার মত গুরুত্বপূর্ণ বিষয়ের ভূমিকার প্রতিফলন করে।’

ইয়াসিন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়