ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বুমরাহর আগুনে বোলিংয়ে সিরিজ ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৩৪, ২১ আগস্ট ২০২৩  
বুমরাহর আগুনে বোলিংয়ে সিরিজ ভারতের

আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৩৩ রানের ব্যবধানে জয় পেয়েছে ভারত। এর মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে সফরকারীরা।

ডাবলিনে ভারত আগে ব্যাট করে ঋতুরাজ গায়কোয়াড়ের ৫৮, সঞ্জু স্যামসনের ৪০ ও রিংকু সিংয়ের ৩৮ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে।

আয়ারল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যান্ডি বালবিরনির ব্যাটে ভর করে স্বাগতিকরা লড়াই করে। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় জয়ের তাল কেটে যায়। বালবিরনি ৫১ বলে ৫টি চার ও ৪ ছক্কায় ৭২ রানের ইনিংস খেলেন। এটা ছিল তার ক্যারিয়ারের দশম হাফ সেঞ্চুরি।

তিনি ছাড়া মার্ক অ্যাডায়ার ২৩, কুর্টিস ক্যাম্ফার ১৮ ও জর্জ ডকরেল ১৩ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। তাতে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫২ রানের বেশি করতে পারেনি আইরিশরা।

ভারতের জয়ে বল হাতে দারুণ অবদান রাখেন অধিনায়ক বুমরাহ। তিনি ৪ ওভার বল করে মাত্র ১৫ রান দিয়ে ২টি উইকেট নেন। তার করা শেষ ওভারটি ছিল মেইডেন। অর্থাৎ ২০তম ওভারে কোনো রানই নিতে পারেনি আয়ারল্যান্ড!

মাত্র ২১ বলে ২টি চার ও ৩ ছক্কায় ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হন রিংকু সিং। তার আগে ৬ চার ও ১ ছক্কায় ৪৩ বলে ঋতুরাজ করেন ৫৮ রান। আর সঞ্জু ২৬ বলে ৫টি চার ও ১ ছক্কায় করেন ৪০ রান।

বল হাতে আয়ারল্যান্ডের ব্যারি ম্যাককার্থি ৪ ওভারে ৩৬ রান দিয়ে নেন ২টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়