ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বিশ্বকাপ সূচিতে পরিবর্তনের প্রস্তাব, ভারতকে নাজাম শেঠির খোঁচা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২১ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:০৩, ২১ আগস্ট ২০২৩
বিশ্বকাপ সূচিতে পরিবর্তনের প্রস্তাব, ভারতকে নাজাম শেঠির খোঁচা

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ২০২৩ সালের আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারতে। আর দেড় মাসের মতো সময় বাকি। অথচ এখনো ঠিক মতো গুছিয়ে উঠতে পারেনি ভারত। এবার বিশ্বকাপের সূচিতে আরেক দফা পরিবর্তনের প্রস্তাব দিয়েছে তারা। আর এতেই চটেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি।

বিশ্বকাপের সূচি প্রকাশ করার পর আপত্তি ছিল ভারতের দুই অঞ্চলের স্থানীয় পুলিশ প্রশাসনের। যার কারণে সূচিতে আনতে হয়েছে পরিবর্তন। সূচিতে দুই ম্যাচে অদলবদলের কথা থাকলেও হিসেব মেলাতে গিয়ে মোট নয়টি ম্যাচে পরিবর্তন এনেছে আইসিসি। 

কিন্তু সূচির এই জটিলতা শেষই হচ্ছে না। এবার সূচি নিয়ে আপত্তি করলো হায়দরাবাদ পুলিশ। তাই আর বসে থাকেননি শেঠি। তিনি বেশ আগে ভারতকে প্রস্তাব দিয়েছিলেন যে, ভারত পাকিস্তানে না গেলে পাকিস্তানের বিশ্বকাপের ম্যাচগুলো যেন ভারতের বাইরে নিরপেক্ষ ভেন্যুগুলোতে আয়োজন করা হয়। তবে তার পরামর্শ আমলে নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

আরো পড়ুন:

এখন দোটানার সময় আয়োজকদের খোঁচা দিতে ভুল করলেন না শেঠি, ‘বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের যে পরামর্শ আমি দিয়েছিলাম, বিসিসিআইয়ের সেটা গ্রহণ করা উচিত ছিল। তারা এখন কদিন পরপর সূচিতে সমন্বয় করতে গিয়ে এলোমেলো করে ফেলছে।’

উল্লেখ্য, বিশ্বকাপের সূচি ঘোষণা করার পর প্রথম আপত্তিটা ছিল ভারত-পাকিস্তান ম্যাচ। ১৫ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচের দিন ওই অঞ্চলে নবরাত্রি উৎসব শুরু হবে বলে খেলার সূচি বদলের অনুরোধ করে আহমেদাবাদ পুলিশ। আরেকটি ম্যাচ নিয়ে একই অনুরোধ করে কলকাতা পুলিশও।

এই দুই ম্যাচের সূচি বদল করতে গিয়ে মোট ৯টি ম্যাচের সূচিতে পরিবর্তন করা হয়। যার মধ্যে সর্বোচ্চ ৩টি করে ম্যাচের সূচি বদল হয় বাংলাদেশ, পাকিস্তান ও ইংল্যান্ডের।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়