ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

প্যালেসের মাঠে আর্সেনালের কষ্টার্জিত তিন পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ২২ আগস্ট ২০২৩  
প্যালেসের মাঠে আর্সেনালের কষ্টার্জিত তিন পয়েন্ট

গেল মৌসুমে বেশ ভালোই ফর্মে ছিল আর্সেনাল। যদিও অল্পের জন্য শিরোপা ফসকে গিয়েছিল। এবারও শুরুটা দারুণ করেছে গানার্সরা। তবে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচে জয়টা অতো সহজে আসেনি। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘাম ঝরিয়ে ১-০ গোলের জয়ে তিন পয়েন্ট পেয়েছে মিকেল আর্তেতার শিষ্যরা।

সোমবার রাতে প্রিমিয়ার লিগের ২য় রাউন্ডের ম্যাচে প্যালেসের ঘরের মাঠ সেলহর্স্ট পার্কে মুখোমুখি হয় দুই দল। ম্যাচে লড়াই হয়েছে সমানে সমান। দ্বিতীয়ার্ধে পেনাল্টির কল্যাণে জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল। পেনাল্টি থেকে গোলটি করেন অধিনায়ক মার্টিন ওডেগার্ড।

ম্যাচে অবশ্য দারুণ শুরু করেছিল আর্সেনাল। দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো আর্তাতের দল। কাই হাভার্টজের পাস থেকে বল পেয়েছিলেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। কিন্তু শট নিতে দেরি করে ফেলেন এই ব্রাজিলিয়ান। এরপর প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেলেছে প্যালেসে। তবে গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি।

গোলশুন্য ড্র নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য কপাল খুলে যায় প্রিমিয়ার লিগের ঐতিহ্যবাহী দলটির। ম্যাচের ৫১ মিনিটের মাথায় এডি এনকেটিয়াকে ফাউল করেন প্যালেস গোলরক্ষক। আর তাতেই মেলে পেনাল্টি। স্পটকিক থেকে দলকে এগিয়ে নে্ন ওডেগার্ড।

এগিয়ে যাওয়ার পর বিপদে পরে আর্সেনাল। দুই হলুদ কার্ড মিলিয়ে ৬৭ মিনিটে লাল কার্ড দেখেন আর্সেনাল ডিফেন্ডার তাকেহিরো তোমিয়াসু। তাতে দশজনের দলে পরিণত হয় আর্সেনাল। তবে ১০ জনের দল পেয়েও ম্যাচে ফিরতে পারেনি প্যালেস।

এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় ৩য় অবস্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেস আছে তালিকার ১১ নম্বরে। প্রথম দুইটি স্থানে আছে ব্রাইটন ও ম্যানসিটি। পরের ম্যাচে ফুলহ্যামের বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামবে গানার্সরা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়