ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

পিএসজির অধিনায়ক নির্বাচনে এমবাপ্পের ভরাডুবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ২৪ আগস্ট ২০২৩   আপডেট: ১০:২৯, ২৪ আগস্ট ২০২৩
পিএসজির অধিনায়ক নির্বাচনে এমবাপ্পের ভরাডুবি

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সেরা তারকার নাম কিলিয়ান এমবাপ্পে। স্বাভাবিকভাবেই ক্লাবের অধিনায়ক হিসেবে তাকেই সবার পছন্দ করার কথা। কিন্তু হলো হিতে বিপরীত। ক্লাবটির অধিনায়ক নির্বাচনে মাত্র ১ ভোট পেয়ে ভরাডুবি হয়েছে এমবাপ্পের।

২০২৩–২৪ মৌসুমের জন্য অধিনায়ক নির্বাচনের আয়োজন করেছিল ফরাসি ক্লাবটি। তাতে অধিনায়কের আর্মব্যান্ডের দখল পেয়েছেন মার্কিনিওস। ক্লাবের সবচেয়ে প্রভাবশালী খেলোয়াড় এমবাপ্পে পেয়েছেন মাত্র ১ ভোট। ভোটটি দিয়েছেন তার ঘনিষ্ঠ বন্ধু আশরাফ হাকিমি।

জনপ্রিয় ইংলিশ দৈনিক ডেইলি মেইলের খবরে বলা হয়, অধিনায়ক নির্বাচনের ভারটা পিএসজি কোচ লুইস এনরিকে খেলোয়াড়দের ওপর ছেড়ে দিয়েছিলেন। খেলোয়াড়রা গোপন ব্যালটে ভোট প্রদান করেন। ভোটের ভিত্তিতে চারজনকে অধিনায়ক নির্বাচিত করা হয়েছে।

আরো পড়ুন:

সবচেয়ে বেশি ভোট পেয়েছেন মার্কিনিওস, যিনি ২০২০ সাল থেকেই নেতৃত্বে ছিলেন। তারপর ভোটের ভিত্তিতে একে একে বাকি তিনজনকে নির্বাচিত করা হয়। মার্কিনিওসের অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন যথাক্রমে দানিলো পেরেইরা, প্রেসনেল কিমপেম্বে ও এমবাপ্পে।

উল্লেখ্য, ২০২৩–২৪ মৌসুম শেষ করেই পিএসজি ছাড়তে চান এমবাপ্পে। এই খবরের পর ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয়। এর জেরে প্রাক–মৌসুম প্রস্তুতির সফরের দল থেকে বাদ পড়েন তিনি। শেষ পর্যন্ত গত সপ্তাহে মূল দলের হয়ে ফেরেন ফরাসি তারকা।

ঢাকা/বিজয়


সর্বশেষ

পাঠকপ্রিয়