ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

অনলাইনে বিশ্বকাপের টিকিট কাটবেন যেভাবে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ২৪ আগস্ট ২০২৩   আপডেট: ১৬:০৬, ২৪ আগস্ট ২০২৩
অনলাইনে বিশ্বকাপের টিকিট কাটবেন যেভাবে

সময় যতোই যাচ্ছে, ততোই ঘনিয়ে আসছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দিনক্ষণ। আর মাত্র ৪১ দিন পরই পর্দা উঠতে যাচ্ছে এই আসরের। এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। প্রতিবেশী দেশ হওয়ায় বাংলাদেশী সমর্থকদের অনেকেরই ইচ্ছা স্টেডিয়ামে বসে খেলা উপভোগ করার। কিন্তু কিভাবে পাওয়া যাবে ম্যাচের টিকিট? জেনে নেওয়া যাক।

এবার ঘরে বসেই বিশ্বকাপ ম্যাচের টিকিট কাটতে পারবেন ক্রিকেটপ্রেমীরা। আর এজন্য প্রথমে আইসিসির ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। যারা অফিসিয়াল সাইটে রেজিস্ট্রেশন করবেন, তারাই কেবল অনলাইনে টিকিট কিনতে পারবেন। আগামীকাল (২৫ আগস্ট) থেকে আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি শুরু করবে আইসিসি।

অন্যদিকে অনলাইনে বিশ্বকাপের টিকিট বিক্রির প্লাটফর্ম হিসেবে ভারতের বিনোদনভিত্তিক ওয়েবসাইট বুকমাইশো’র (BookMyShow) নাম ঘোষণা করছে আয়োজক ভারত। এখান থেকে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচসহ সবগুলো ম্যাচের টিকিট কেনা যাবে। ধাপে ধাপে ৭ দফায় ছাড়া হবে বিশ্বকাপের ৫৮টি ম্যাচের টিকিট।

মুলপর্বের টিকিট বিক্রি চলতি মাস থেকে শুরু হলেও সেমিফাইনাল ও ফাইনালের টিকিট পাওয়া যাবে আগামী ১৫ সেপ্টেম্বর। এবারের বিশ্বকাপে থাকছে না ই-টিকিট। ফলে সরাসরি উপস্থিত হয়ে টিকিট কাটা বাধ্যতামূলক।

টিকিট কাটার ক্ষেত্রে বিশেষ সুবিধা পাবেন আইসিসির বাণিজ্যিক সহযোগী ‘মাস্টারকার্ড’ এর ব্যবহারকারীরা। তাদের জন্য বিশেষ প্রি-সেল উইন্ডো খোলা থাকবে। যেখানে মাস্টারকার্ড ব্যবহারকারীরা নির্ধারিত সময়ের ২৪ ঘণ্টা আগে থেকে বিশ্বকাপের টিকেট বুক করতে পারবেন।

মাস্টার কার্ডের ক্ষেত্রে:
আজ (২৪ আগস্ট) ভারতের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে মূলপর্বের সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে (ভারত ম্যাচ ছাড়া )। ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় শুরু হবে ২টি সেমি-ফাইনাল ও ফাইনাল ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল। ভারতের সব ম্যাচের মাস্টারকার্ড প্রি-সেল শুরু হবে ২৯ আগস্ট সন্ধ্যা ৬টায়।

অন্যান্য সাধারণ কার্ডের ক্ষেত্রে:
যারা আইসিসির রেজিস্ট্রেশন করেছেন,তারা অন্যান্য সব সাধারণ কার্ড দিয়ে বুকমাইশো থেকে টিকিট কিনতে পারবেন আগামীকাল রাত ৮টা থেকে (২৫ আগস্ট)। আর ১৫ সেপ্টেম্বর  রাত ৮টায় থেকে পাওয়া যাবে সেমিফাইনাল ও ফাইনালের টিকিট।

 

কবে-কখন শুরু টিকেট বিক্রি

তারিখ ও সময় ম্যাচ
২৫ আগস্ট রাত ৮টা প্রস্তুতি ও মূলপর্বের সব ম্যাচের টিকেট (ভারতের ম্যাচগুলো ছাড়া)

 

ভারতের ম্যাচের টিকিট

তারিখ ও সময় ম্যাচ
৩০ আগস্ট রাত ৮টা গুয়াহাটি ও থিরুভানান্থাপুরামে ভারতের ম্যাচগুলির টিকেট। 
৩১ অগাস্ট রাত ৮টা চেন্নাই, দিল্লি ও পুনেতে ভারতের ম্যাচগুলির টিকেট। 
১ সেপ্টেম্বর রাত ৮টা ধর্মশালা, লক্ষ্ণৌ ও মুম্বাইয়ে ভারতের ম্যাচগুলির টিকেট। 
২ সেপ্টেম্বর রাত ৮টা বেঙ্গালুরু ও কলকাতায় ভারতের ম্যাচগুলির টিকেট। 
৩ সেপ্টেম্বর রাত ৮টা আহমেদাবাদে ভারতের ম্যাচের টিকেট। 
১৫ সেপ্টেম্বর রাত ৮টা দুই সেমিফাইনাল ও ফাইনালের টিকেট।

 

আগামী ৫ অক্টোবর ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের লড়াই দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ১৯ নভেম্বর ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়