ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

রিয়ালকে তিন পয়েন্ট এনে দিলেন বেলিংহ্যাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ২৬ আগস্ট ২০২৩  
রিয়ালকে তিন পয়েন্ট এনে দিলেন বেলিংহ্যাম

রিয়াল মাদ্রিদে আসার পর থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন জুড বেলিংহ্যাম। আরেকবার রিয়াল মাদ্রিদকে তিন পয়েন্ট এনে দিলেন ইংলিশ তারকা। সেল্টা ভিগোর বিপক্ষে তার একমাত্র গোলেই ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইউরোপের সফলতম দলটি।

নিজেদের ঘরের মাঠ বলেই কিনা ম্যাচের শুরু থেকে রিয়ালকে চেপে ধরে সেল্টা। তাতে ম্যাচের মাত্র তৃতীয় মিনিটেই গোল পেতে পারতো দলটি। কিন্তু বাঁধ সাধেন রেফারি। ভিএআর মনিটরে রিপ্লে দেখা যায়, কর্নারের সময় রিয়ালের গোলরক্ষক কেপা আরিসাবালাগাকে ফাউল করেছিলেন স্বাগতিক ফরোয়ার্ড জার্গেন লারসেন।

ম্যাচের ষষ্ট মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন রিয়ালের ফেদে ভালভার্দে। তার শট ঠেকিয়ে দিলেও ঠিকমতো গ্লাভসবন্দি করতে পারেননি সেল্টা গোলরক্ষক ইভান ভিয়ার। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেননি রিয়ালের কেউ। ফলে দ্বিতীয় চেষ্টায় বল আয়ত্তে নেন ভিয়ার।  

সময়ের সঙ্গে রিয়াল খোলস ছেড়ে বের হয়ে আক্রমণ শানানোর চেষ্টা করে।কিন্তু বারবার প্রতিপক্ষের সীমানায় গিয়েই খেই হারিয়ে ফেলেন কার্লো আনচেলত্তির শিষ্যরা। ফলে প্রথমার্ধে জাল খুঁজে নিতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমে ওঠে ম্যাচ। আসতে থাকে একের পর এক সুযোগ। ৬২তম মিনিটে দারুণ এক সুযোগ পান ভালভার্দে। তবে খুব কাছ থেকে বল পেয়েও বাইরে মেরে সবাইকে অবাক করে দেন উরুগুয়ের মিডফিল্ডার।

ম্যাচের ৬৮তম মিনিটে এগিয়ে যাবার দারুণ এক সুযোগ পেয়েছিল রিয়াল। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ফাউল করেন সেল্টা গোলরক্ষক ভিয়ার। তাতে পেনাল্টি পায় মাদ্রিদের দলটি। কিন্তু রদ্রিগোর স্পট কিক ঠেকিয়ে দলকে রক্ষা করেন তিনি।

অবশেষে ম্যাচের ৮১তম মিনিটে ‘ডেডলক’ ভাঙেন বেলিংহ্যাম। টনি ক্রুসের কর্নারে হোসেলুর হেডে বল পেয়ে খুব কাছ থেকে হেডে জাল খুঁজে নেন ইংলিশ মিডফিল্ডার। রিয়ালের হয়ে এটি বেলিংহ্যামের চতুর্থ গোল। এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন তিনি। 

বাকি সময়ে সমতা ফেরানোর তেমন একটা সুযোগ তৈরি করতে পারেনি সেল্টা। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। এ নিয়ে টানা তৃতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে রিয়াল। ৬ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে রায়ো ভাইয়েকানো ও ভালেন্সিয়া।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়