ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

বাংলাদেশ ফুটবলে নিলাম

১৩ লাখ ২৫ হাজার টাকায় নিলামে বিক্রি গোলকিপার আসিফ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৭, ২৬ আগস্ট ২০২৩  
১৩ লাখ ২৫ হাজার টাকায় নিলামে বিক্রি গোলকিপার আসিফ

দেশের ফুটবলে প্রথমবার নিলামে তোলা হলো ১০ তরুণ ফুটবলারকে। যেখানে সবাই খুঁজে পেয়েছেন তাদের ঠিকানা। সর্বোচ্চ ১৩ লাখ ২৫ হাজার টাকায় বিক্রি হয়েছেন গোলকিপার আসিফ। বসুন্ধরা কিংস তাকে সর্বোচ্চ বিড দিয়ে দলে ভিড়িয়েছে। 

বাফুফের এলিট একাডেমির ১০ তরুণ ফুটবলারকে দুটি শ্রেণিতে ভাগ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলগুলোর জন‌্য নিলামের আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। 

‘এ’ ক্যাটাগরিতে ৬ জনের ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা। ‘বি ক্যাটাগরির ৪ জনের ভিত্তিমূল্য ৪ লাখ টাকা। প্রতিশ্রুতিশীল ফুটবলারদের সঙ্গে ক্লাবগুলোর চুক্তি হয়েছে এক বছরের জন‌্য। 

রাজধানীর এক হোটেলে শনিবার (২৬ আগস্ট) এই নিলাম অনুষ্ঠিত হয়। যেখানে ৮ দল অংশগ্রহণ করে। তবে সবচেয়ে বেশি খেলোয়াড় নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। নিলাম থেকে ৬ জনকে তারা দলে নিয়েছে। এ ছাড়া, শেখ রাসেল, বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী ও ফর্টিস এফসি নিয়েছে একজন করে।

আসিফের পর দ্বিতীয় সর্বোচ্চ ১০ লাখ টাকায় বিক্রি হয়েছেন আজিজুল হক অনন্ত। ব্রাদার্স তাকে দলে নিয়েছে। ১০ ফুটবলারের নিলামে বিনিময় মূল্য শেষ পর্যন্ত প্রায় ৭০ লাখ টাকা ছুঁয়েছে। ৭০ লাখ টাকার ৬০ ভাগ পাবে ফেডারেশন আর ৪০ শতাংশ খেলোয়াড়।

এ ছাড়া, চন্দন রায় (শেখ রাসেল ক্রীড়া চক্র ৯ লাখ),আসাদুল্লাহ মোল্লা (আবাহনী লিমিটেড ৭ লাখ ৭৫ হাজার), সাজেদ হাসান জুম্মন নিঝুম (ফর্টিস ফুটবল ক্লাব, ৭ লাখ ২৫ হাজার), মিরাজুল ইসলাম (ব্রাদার্স ইউনিয়ন ৬ লাখ ৫০ হাজার), ইমরান খান (ব্রাদার্স ইউনিয়ন ৪ লাখ), রুবেল শেখ (ব্রাদার্স ইউনিয়ন ৪ লাখ), সিরাজুল ইসলাম রানা (ব্রাদার্স ইউনিয়ন ৪ লাখ) ও শ্রী সুমন সরেন (ব্রাদার্স ইউনিয়ন ৪ লাখ) নিলাম থেকে দল পেয়েছেন। 

ঢাকা/ইয়াসিন/এনএইচ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়