ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

মেসিকে দলের ‘নিউক্লিয়াস’ আখ্যা দিলেন তার সতীর্থ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২৭ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:২৬, ২৭ আগস্ট ২০২৩
মেসিকে দলের ‘নিউক্লিয়াস’ আখ্যা দিলেন তার সতীর্থ

লিওনেল মেসি দলে থাকা মানেই দলের শক্তি বেড়ে যাওয়া। দলের খেলোয়াড়দের আক্রমণ তৈরি করে দেওয়া থেকে শুরু করে নিজে গোল করা; পুরোটাই নিয়ন্ত্রণ করেন মেসি। যে কারণে মেসিকে দলের চালিকাশক্তি আখ্যা দিলেন মায়ামির রক্ষণভাগের ফুটবলার কামাল মিলার।

মিলারের কথাটা মেসি প্রমাণ করলেন মেজর লিগ সকারে অভিষেকের দিন। চলতি বছরের ১৪ মে মেজর লিগ সকারে (এমএলএস) সবশেষ জয় পেয়েছিল মায়ামি। সেই ম্যাচের পর ১২তম ম্যাচে এসে জয়ের দেখা পেল দলটি। এর আগে টানা ১১ ম্যাচ জয়হীন ছিল তারা।

তবে মেসি যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে যোগ দেওয়ার পর ৮ ম্যাচ খেললেও এর কোনোটিই লিগে ছিল না। ৭টি ছিল লিগস কাপ এবং অন্য ম্যাচটি ছিল ইউএস ওপেন কাপের। আজ নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ম্যাচ দিয়ে এমএলএসে অভিষেক হলো মেসির। আর অভিষেকেই বাজিমাত। এক গোল করার পাশাপাশি মাঠে নেমে নিজের সময়টুকুও নিয়ন্ত্রণ করলেন।

মেসির এমন প্রভাবে ভক্ত-সমর্থক তো বটেই আচ্ছন্ন হয়ে আছেন তার সতীর্থরাও। মেসিকে ‘নিউক্লিয়াস’ আখ্যা দিয়ে মিলার বলেন, ‘আমার মনে হয় মেসি যে দলেই যান সে দলকে তিনি টেনে নেন। সম্ভবত মেসি বিশ্বে একমাত্র মানুষ, যার কিনা এ ধরনের সম্মান প্রাপ্য।’

মেসি মাঠে নামলে দলের খেলা বদলে যায় জানিয়ে মিলার আরও বলেন, ‘যখন মেসি মাঠে ছিল না, সবাই জানতো যে নিজেদের মান বাড়াতে হবে। এটা ভিন্ন একটা ব্যাপার। আর মেসি যখন মাঠে এলো, তখন আমরা ধীরে ধীরে আক্রমণ তৈরি করতে শুরু করলাম।’

এ নিয়ে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে মায়ামির জার্সিতে ৯ ম্যাচে ১১ গোল করলেন মেসি। দলকে জিতিয়েছেন লিগস কাপের শিরোপাও। দাঁড়িয়ে আছেন ইউএস ওপেন কাপের শিরোপার সামনে। এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছে তার দল মায়ামি। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়