ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

এশিয়া কাপে আফগানিস্তান দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২৭ আগস্ট ২০২৩  
এশিয়া কাপে আফগানিস্তান দল ঘোষণা

বুধবার থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ-২০২৩। উদ্বোধনী দিনে মুখোমুখি হবে পাকিস্তান ও নেপাল। এদিকে এশিয়া কাপ শুরুর দুইদিন আগে আজ রোববার দল ঘোষণা করেছে আফগানিস্তান।

তরুণ ও অভিজ্ঞদের মিশেলে গড়া ১৭ সদস্যের দলকে নেতৃত্ব দিবেন যথারীতি হাশমতউল্লাহ শাহিদি। নির্বাচকরা দলে ফিরিয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার করিম জানাতকে। ইনজুরির কারণে বাদ পড়েছেন আজমতউল্লাহ ওমরজাই।

এছাড়া দলে রয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান রহমত শাহ ও নাজিবুল্লাহ জাদরান। যারা পাকিস্তানের বিপক্ষের ওয়ানডে সিরিজে ইনজুরির কারণে খেলতে পারেননি।

আরো পড়ুন:

এছাড়া যথারীতি দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব-উর-রহমান।

দারুণ ফর্মে থাকা রহমানুল্লাহ গুরবাজের সঙ্গে উদ্বোধন করবেন ইব্রাহিম জাদরান। অন্যদিকে রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, হাশমতউল্লাহ ও নবী মিডল অর্ডারে ব্যাট করবেন।

দলে সুযোগ পেয়েছেন ইকরাম আলী খিল ও টপ অর্ডার ব্যাটসম্যান রিয়াজ হাসান।

এশিয়া কাপে আফগানিস্তানের স্পিন বোলিং আক্রমণে নেতৃত্ব দিবেন রশিদ খান, মুজিব, নবী ও নূর আহমদ। আর পেস আক্রমণে নেতৃত্ব দিবেন ফজলহক ফারুকি। তার সঙ্গে থাকবেন আব্দুল রহমান।

এশিয়া কাপে আফগানিস্তান রয়েছে বাংলাদেশের গ্রুপে। ৩ সেপ্টেম্বর লাহোরে বাংলাদেশের বিপক্ষের ম্যাচ দিয়ে তাদের এশিয়া কাপ মিশন শুরু হবে। এরপর একই ভেন্যুতে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ সেপ্টেম্বর খেলবে তারা।

আফগানিস্তানের এশিয়া কাপের স্কোয়াড:
হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রিয়াজ হাসান, ইকরাম আলী খিল, গুলবাদিন নায়েব, করিম জানাত, আবদুল রহমান, রশিদ খান, শরফুদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, সুলেমান সাফি ও ফজলহক ফারুকি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়