ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

জোড়া গোলে ১০ জনের লিভারপুলকে জয় এনে দিলেন নুনেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৮ আগস্ট ২০২৩   আপডেট: ১০:২৩, ২৮ আগস্ট ২০২৩
জোড়া গোলে ১০ জনের লিভারপুলকে জয় এনে দিলেন নুনেজ

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে লিভারপুল। তবে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে জয়টা এসেছে বেশ নাটকীয়ভাবে। প্রথমার্ধে গোল হজম, ১০ জনের দলে পরিণত হওয়ার পরও দারউইন নুনেজের জোড়া গোলে ২-১ গোলের নাটকীয় জয় পায় ‘অল রেড’রা।

ম্যাচের শুরু থেকে অবশ্য ভালো খেলতে থাকে লিভারপুল। ১৬ মিনিটের সময় প্রথম ভালো সুযোগ পায় তারা। তবে লুইস দিয়াসের জোরালো শট আটকে দেন নিউক্যাসল গোলরক্ষক নিক পোপ। এর মাঝেই ২৫তম মিনিটে গোল হজম করে জার্গেন ক্লপের দল।

মাঝমাঠে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডকে ব্যাক পাস দিয়েছিলেন মোহামেদ সালাহ। তবে নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। সেই বল দখলে নিয়ে বক্সে ঢুকে আলিসন বেকারের দুই পায়ের ফাঁক দিয়ে অনায়াসে জাল খুঁজে নেন ইংলিশ ফরোয়ার্ড অ্যান্থনি গর্ডন।

গোল খাওয়ার পরই ১০ জনের দলে পরিণত হয় লিভারপুল। ম্যাচের ২৮তম মিনিটে নিউক্যাসলের আলেক্সান্ডার ইসাককে বক্সের বাইরে পেছনে থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক।

এরপর লিভারপুলের গোলবারে গোটা দুয়েক আক্রমণ করে নিউক্যাসল। তবে ব্যবধান বাড়তে দেননি আলিসন। প্রথমার্ধে আর উল্লেখ করার মতো সুযোগ পায়নি কেউ। সব সামলে নিয়ে দ্বিতীয়ার্ধে নিউক্যাসলের ওপর প্রভাব বিস্তার করে খেলতে থাকে লিভারপুল।

৮০ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে নিউক্যাসল তখন জয়ের স্বপ্নে বিভোর। প্রায় আট বছর লিগে লিভারপুলের বিপক্ষে কোনো ম্যাচে জিততে পারেনি তারা। কিন্তু আশায় জল ঢেলে দেন ৭৬ মিনিটে বদলি হিসেবে নামা নুনেজ।

৮১তম মিনিটে ভাগ্য ফেরে লিভারপুলের। নিউক্যাসল ডিফেন্ডারের ভুলে বল পেয়ে বক্সে ঢুকে ডান পায়ের কোণাকুণি শটে গোলটি করেন নুনেজ। এরপর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে গোল করে জয় এনে দিয়ে রুদ্ধ্বশ্বাস নাটকের অবসান ঘটান উরুগুয়ের তারকা।

চেলসির সঙ্গে ড্রয়ে আসর শুরুর পর টানা দ্বিতীয় জয় পেল অ্যানফিল্ডের দলটি। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে আছে তারা। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে টটেনহ্যাম ও ওয়েস্টহ্যাম। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়