ঢাকা     রোববার   ০৭ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৩ ১৪৩১

ইনজুরিতে পড়লেন শ্রীলঙ্কার আরও দুই ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২৮ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:৪১, ২৮ আগস্ট ২০২৩
ইনজুরিতে পড়লেন শ্রীলঙ্কার আরও দুই ক্রিকেটার

এশিয়া কাপকে সামনে রেখে ইনজুরির তালিকা লম্বা হচ্ছে শ্রীলঙ্কার। আগেই ইনজুরিতে পড়েছিলেন দুশমান্থে চামিরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার সেই তালিকায় যুক্ত হলেন দিলশান মদুশঙ্ক ও লাহিরু কুমারা। ইনজুরির কারণে মদুশঙ্ক খেলতেই পারবেন না এশিয়া কাপে। অন্যদিকে কুমারার এশিয়া কাপে খেলা নিয়েও শঙ্কা রয়েছে। তিনিও হয়তো খেলতে পারবেন না। আগেই ছিটকে গেছেন চামিরা।

এদিকে লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা উরুর ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে রয়েছেন। জানা গেছে তিনি এশিয়া কাপের গ্রুপপর্বের ম্যাচে অংশ নিতে পারবেন না। তার সেরে ওঠার প্রক্রিয়া দ্রুততর না হলে হয়তো দল সুপার ফোরে উঠলেও খেলতে পারবেন না তিনি।

হাসারাঙ্গার পরিবর্তে এশিয়া কাপের দলে জায়গা পেতে পারেন দুনিথ ওয়েলালাগে। তাকে সুযোগ দেওয়া না হলে অলরাউন্ডার দুশান হেমন্ত ডাক পেতে পারেন দলে।

শুক্রবার প্রস্তুতি ম্যাচ খেলার সময় মদুশঙ্ক তির্যক পেশির ইনজুরিতে পড়েন। তার সেরে উঠতে বেশ সময় লাগবে। সে হিসেবে এশিয়া কাপ তো বটেই বিশ্বকাপেও তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। কারণ, ইনজুরি থেকে সেরে উঠে বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট হতে পারবেন না।

বুকের পেশির ইনজুরিতে পড়া চামিরাও এশিয়া কাপে খেলতে পারবেন না। এমনকি তার বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কা রয়েছে। এমনটাই জানিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেটের মেডিক্যাল কমিটির প্রধান অর্জুনা ডি সিলভা।

লাহিরু কুমারার ইনজুরি অতোটা গুরুতর না হলেও এশিয়া কাপে তাকে হয়তো পাওয়া যাবে না।

কুমারা, চামিরা ও মদুশঙ্ক শ্রীলঙ্কার পেস আক্রমণের ভরসার জায়গা। এশিয়া কাপ ও বিশ্বকাপে তাদের অনুপস্থিতি শ্রীলঙ্কাকে ভালোই ভোগাবে। এখন দেখার বিষয় তাদের অবর্তমানে কাসুন রাজিথা, প্রমোদ মদুশান ও মাথিশা পাথিরানা কতোটা সার্ভিস দিতে পারেন শ্রীলঙ্কাকে।

এশিয়া কাপে বৃহস্পতিবার প্রথম ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। সুপার ফোরে যেতে হলে গ্রুপপর্বে সেরা দুইয়ে থাকতে হবে তাদের। বাংলাদেশের পর তারা খেলবে আফগানিস্তানের বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়