ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হচ্ছে তামিমের 

ক্যান্ডি, শ্রীলঙ্কা থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ২৯ আগস্ট ২০২৩  
শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হচ্ছে তামিমের 

পাল্লেকেলের ড্রেসিংরুম থেকে বেরিয়ে আউটারের নেটে ঢুকতে পথ ভুল করে বসেন তানজিদ হাসান তামিম। মাথায় হেলমেট, পায়ে প্যাড, হাতে প্যাড; একেবারে প্রস্তুত হয়ে দলের অনুশীলনের মাঝপথে তামিম আসেন নিজের ব্যাটিং ঝালিয়ে নিতে।

আউটারে ঢুকতে গিয়ে বিভ্রান্তিতে পড়লেও মঙ্গলবার (২৯ আগস্ট) ফ্লাড লাইটের আলোতে ব্যাট হাতে অনুশীলনে কোনো ভুল করেননি এই তরুণ তুর্কি। নেটে তাসকিন আহমেদ-শরিফুল ইসলামদের আগুণঝরা বোলিংয়ে করে গেছেন আয়নার মতো স্বচ্ছ, নিখুঁত ব‌্যাটিং। খেলেছেন দারুণ সব সাহসী শট। নাঈম শেখের সঙ্গে জুটি বেঁধে এক ওভার পরপর স্ট্রাইক বদলে ৪৫ মিনিট ব্যাটিং করেছেন তামিম। বৃষ্টির বাধায় শেষ পর্যন্ত অনুশীলন আর দীর্ঘ হয়নি।

সব কিছু ঠিক থাকলে এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচে ব্যাট হাতে নাঈম-তামিমকে দেখা যাবে। লিটন দাস ছিটকে যাওয়ায় তামিমের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পথ প্রায় খুলেই গেছে।

পাল্লেকেলের আকাশ থেকে যখন অবিরাম বৃষ্টি ঝরছিল তখন সংবাদমাধ্যমের মুখোমুখি হন স্পিন কোচ রঙ্গনা হেরাথ। তামিমের অনুশীলন প্রসঙ্গ আসতেই, হেরাথ তার প্রশংসা করে অভিষেকের ইঙ্গিত দিয়েছেন।

‘বিশেষ করে তানজিদের কথা বলতে চাই। ইমার্জিং দলে সে বেশ ভালো ক্রিকেট খেলেছে। আমি নিশ্চিত যে কয়েকজনের অভিষেক হতে যাচ্ছে। তারা সুযোগের অপেক্ষায় আছে, আশা করি সেটা তারা দুই হাতে লুফে নেবে।’ 

তামিমকে এগিয়ে রেখেছে এখানের ইমার্জিং এশিয়া কাপে তার দুর্দান্ত ব্যাটিং। ৪ ম্যাচের মধ্যে তিনটিতেই করেছিলেন ফিফটি। সর্বোচ্চ রান ছিল ৬৮। টুর্নামেন্টে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক (১৭৯) হয়ে আলো করে নিয়েছিলেন। আলোচনায় ছিল তার আগ্রাসী ব‌্যাটিংয়ের চিত্র। ১১৬.৯৯ স্ট্রাইকরেটে হাত ঘুরান উইকেটের চারিদিকে।

এছাড়া দলের সহকারী কোচ নিক পোথাসও নাঈম-তামিম ওপেনিং জুটির ইঙ্গিত দিয়েছেন। অনুশীলনের এই জুটির মাঠে নামার সম্ভবনা কতটুকু জানতে চাইলে রাইজিংবিডিকে পোথাস বলেছেন, ‘পরিস্থিতি তাই বলেছে!’

তামিম ছাড়াও ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় আছেন শামীম হোসেন পাটোয়ারী ও তানজিম হাসান সাকিব। তাদের অপেক্ষা একটু দীর্ঘ হতে পারে টিম কম্বিনেশনের কারণে। 

ক্যান্ডি/রিয়াদ/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়