ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

লিটনের পরিবর্তে দলে এনামুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ৩০ আগস্ট ২০২৩   আপডেট: ১৫:৫৫, ৩০ আগস্ট ২০২৩
লিটনের পরিবর্তে দলে এনামুল

জ্বরের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন ওপেনার লিটন কুমার দাস। তার পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়। বুধবার (৩০ আগস্ট) এক অফিসিয়াল বিবৃতিতে খবরটি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবৃতিতে তারা উল্লেখ করে, জ্বরের কারণে অসুস্থতা থেকে সেরে উঠতে না পারায় আসর থেকে বাদ পড়েছেন লিটন দাস। লিটনের বদলি হিসেবে ডানহাতি ব্যাটসম্যান এনামুল হক বিজয়কে দলে নিয়েছে নির্বাচক প্যানেল। 

জাতীয় দলের হয়ে ৪৪টি ওয়ানডে খেলে ১২৫৪ রান করেছেন বিজয়। যার মধ্যে তিনটি সেঞ্চুরিও রয়েছে। গত বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে দেশের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন বিজয়। দলের সঙ্গে যোগ দিতে আজই শ্রীলঙ্কার উদ্দেশ্য রওয়ানা দিবেন এই ওপেনার। 

বিজয়কে দলে অন্তর্ভূক্ত করার ব্যাপারে জাতীয় নির্বাচক প্যানেলের চেয়ারম্যান মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘বিজয় ঘরোয়া ক্রিকেটে রান করছেন এবং আমরা তাকে সবসময় নজরে রেখেছি।  সে সবসময়ই আমাদের বিবেচনায় ছিলেন।’

তিনি আরও বলেন, ‘লিটনের অনুপস্থিতিতে উইকেট কিপিং করতে পারবে এমন একজন টপ অর্ডার ব্যাটসম্যান দরকার ছিল আমাদের। সে হিসেবেই আমরা বিজয়কে নিয়েছি।’

বাংলাদেশ দল:
সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, নাঈম শেখ, শামীম হোসেন, তানজিদ হাসান তামিম, তানজিম হাসান সাকিব ও এনামুল হক বিজয়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়