ঢাকা     বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২০ ১৪৩১

সাকিব বলছেন বোলিংয়ে ‘বাংলাদেশ এগিয়ে’, এবার ভুল ‘স্বীকার’ করলেন শানাকা

ক্রীড়া প্রতিবেদক, ক্যান্ডি থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ৩০ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:৫০, ৩০ আগস্ট ২০২৩
সাকিব বলছেন বোলিংয়ে ‘বাংলাদেশ এগিয়ে’, এবার ভুল ‘স্বীকার’ করলেন শানাকা

মিনিট দশেক আগে অধিনায়ক সাকিব আল হাসান মন্তব্য করে গেছেন, এবার বাংলাদেশের বোলিং বিভাগ শ্রীলঙ্কা থেকে ভালো। গত এশিয়া কাপে লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন সাকিব-মোস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে বিশ্বমানের বোলার নেই। সাকিবের পরে শানাকাকে পেয়ে এক সংবাদকর্মীর প্রশ্ন এবারের বাংলাদেশের বোলিং আক্রমণ কি বিশ্বমানের?

পাল্লেকেলের ইনডোরের সংবাদ সম্মেলন কক্ষে বুধবার (৩০ আগস্ট) এমন প্রশ্নে কিছুটা হাসির রোলও পড়ে। শানাকা জল অবশ্য বেশিদূর গড়াতে দেননি। গণমাধ্যম কর্মীদের উপর দোষ চাপিয়ে বাংলাদেশের বোলিং আক্রমণকে বিশ্বমানের আক্রমণ হিসেবে আখ্যা দিয়েছেন। সঙ্গে জানিয়েছেন প্রতিপক্ষকে সম্মানের কথা।

‘অবশ্যই বাংলাদেশের বিশ্বমানের পেসার আছে। আমরা এখানে যা বলি তা তোমরা কীভাবে  নাও সেটা বিষয়। গতবার আমি খারাপ কিছু মিন করিনি, কিন্তু এটা ভাইরাল হয়ে গেছিল। আমাদের অবশ্যই প্রতিপক্ষের জন্য সম্মান আছে। এটা সম্পূর্ণ আসলে তোমরা বিষয়টা কিভাবে নিচ্ছ’-এভাবে বলেছেন শানাকা।

এর আগে গত এশিয়া কাপে বাংলাদেশ ম্যাচের আগে দুবাইতে শানাকা বলেছেন, ‘আফগানিস্তানের বোলিং আক্রমণ বিশ্বমানের। বাংলাদেশ দলে ফিজ (মুস্তাফিজ) খুব ভালো বোলার, সাকিব একজন বিশ্বমানের বোলার। এছাড়া বাংলাদেশ দলে সেভাবে আর কোন বিশ্বমানের বোলার নেই। তাই আমি মনে করি আফগানিস্তানের তুলনায় বাংলাদেশের বিপক্ষে খেলা সহজ হবে।’

গতবার যেটা বলেছেন শানাকা এবার তার উল্টো। গণমাধ্যমের উপর দোষ চাপালেও এক প্রকার নিজের ভুল স্বীকার করেন। গতবার শানাকার এমন মন্তব্যের পর চারদিকে ঝড় ওঠে। তৎকালীন বাংলাদেশ টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ ছাড়াও শ্রীলঙ্কার স্পিন কোচ পিয়াল ভিজেতুঙ্গে ও সাবেক অধিনায়ক মহেলা জয়বর্ধনেও এই বিষয়ে মন্তব্য করে বাংলাদেশকে খোঁচা দেন।

এবার হাইব্রিড মডেলে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপ শুরুর আগে পরিস্থিতি ভিন্ন। ইনজুরির কারণে হাসারাঙ্গা, দুশমন্থ চামিরাসহ সামনের সারির বেশ কয়েকজন বোলার ইনজুরির কারণে ছিটকে গেছেন। তাইতো বাংলাদেশ বোলিং আক্রমণকে এগিয়ে রেখে সাকিব বলেন, ‘অভিজ্ঞতার দিক (শ্রীলঙ্কান বোলিং থেকে) থেকে অবশ্যই হ্যাঁ (এগিয়ে)। আমি যেটা বললাম শ্রীলঙ্কার কন্ডিশনে যারা এলপিএলে ভালো করেছে তারাই এসেছে দলে। কাউকে ছোট করার কিছু নেই।’

অভিজ্ঞ তাসকিন আহমেদ, মোস্তাফিজের সঙ্গে এবার বাংলাদেশ বোলিং বিভাগে আছেন শরিফুল ও হাসান মাহমুদদের মতো তরুণ তুর্কি। স্পিনে সাকিবতো আছেনই; তার সঙ্গে আছেন মিরাজ-নাসুমের মতো পরীক্ষিত বোলার। এবার শুধু মাঠে দেখানোর পালা।

ক্যান্ডি/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়