ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

বাবর-ইফতিখারের ঝড়ো সেঞ্চুরিতে রান পাহাড়ে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ৩০ আগস্ট ২০২৩   আপডেট: ১৯:৪১, ৩০ আগস্ট ২০২৩
বাবর-ইফতিখারের ঝড়ো সেঞ্চুরিতে রান পাহাড়ে পাকিস্তান

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে এদিন ২৫ রান তুলতেই তারা হারিয়ে বসে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে। এরপর বাবর আজম ও ইফতিখার আহমেদের ঝড়ো সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ৩৪২ রান তোলে দুইবারের চ্যাম্পিয়নরা। জিততে নেপালকে করতে হবে ৩৪৩ রান। পাকিস্তানের মতো শক্তিশালী বোলিং আক্রমণের সামনে এই রান টপকানো নেপালের জন্য হিমালয় সমান।

এদিন ২৫ রানেই দুই উইকেট হারানোর পর দলের হাল ধরেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তারা দুজন দলীয় সংগ্রহকে টেনে নেন ১১১ রান পর্যন্ত। এরপর দ্রুত রিজওয়ান ও আগা সালমান ফিরলেও বাবর ব্যাট করেন ইনিংসের ৪৯.৪ ওভার পর্যন্ত। ১৩১ বলে ১৪টি চার ও ৪ ছক্কায় ১৫১ রান করে আউট হন তিনি। তার সঙ্গে পঞ্চম উইকেটে জুটি বাঁধা ইফতিখার আহমেদকে অবশ্য আউট করা যায়নি। শেষ পর্যন্ত তিনি অপরাজিত থাকেন ১০৯ রানে। যা করেন ৭১ বলে ১১টি চার ও ৪ ছক্কায়। তারা দুজন পঞ্চম উইকেটে ১৩১ বলে তোলেন ২১৪ রান। তাতে রান পাহাড় গড়ে পাকিস্তান। ৬ উইকেট হারিয়ে তুলে ৩৪২ রান।

বাবর ও ইফতিখার ছাড়া রিজওয়ান ৫০ বলে ৬টি চারে করেন ৪৪ রান। এছাড়া ফখর জামান ১৪, ইমাম-উল-হক ৫, আগা সালমান ৫ ও শাদাব খান ৪ রান করে আউট হন।

বল হাতে নেপালের সোমপাল কামি ১০ ওভার বল করে ১ মেডেনসহ ৮৫ রান দিয়ে ২টি উইকেট নেন। করণ কেসি ৯ ওভার বল করে ৫৪ রান দিয়ে নেন ১টি উইকেট। আর সন্দীপ লামিচানে ১০ ওভারে ৬৯ রান দিয়ে নেন ১টি উইকেট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়