ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

নিউ জিল্যান্ডকে হেসেখেলে উড়িয়ে দিলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫১, ৩১ আগস্ট ২০২৩   আপডেট: ১০:৫৮, ৩১ আগস্ট ২০২৩
নিউ জিল্যান্ডকে হেসেখেলে উড়িয়ে দিলো ইংল্যান্ড

তিন ম্যাচে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিউ জিল্যান্ডকে হেসেখেলেই উড়িয়ে দিলো ইংল্যান্ড। দুর্দান্ত বোলিংয়ের পর চোখ ধাঁধানো ব্যাটিংয়ে কিউইদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটের বিশাল ব্যবধানে জয় পেয়েছে জশ বাটলারের দল।

বুধবার (৩০ আগস্ট) ইংল্যান্ডের চেস্টার-লি-স্ট্রিটে প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে নিউ জিল্যান্ড। জবাব দিতে নেমে ডেভিড মালানের ফিফটিতে ভর করে ৩৬ বল হাতে রেখেই জয় তুল নেয় ইংল্যান্ড।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত করেছিল নিউ জিল্যান্ড। লুক উডের প্রথম ওভারে টানা তিনটি ছক্কা মারনে ফিন অ্যালেন! এরপর অ্যালেন ও ডেভন কনওয়ে বিদায় নিতেই ‘অক্কা’ পেতে শুরু করে টিম সাউদির দল। ষষ্ঠ ওভারে টিম সেইফার্টকেও বোল্ড করে দেন উড। তাতে পাওয়ার প্লেতে নিউ জিল্যান্ড তোলে ৩ উইকেটে ৩৮ রান।

এরপর শুরু হয় আসা-যাওয়ার মিছিল। ফিলিপস ছাড়া আর কেউ টিকতে পারেননি। একে একে ফিরে যান মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল ও মিচেল স্যান্টনার। দ্রুত রান তোলার চেষ্টায় উডের বলে ক্যাচ দিয়ে ৪১ রান করে ফেরেন ফিলিপসও। শেষ দিকে অ্যাডাম মিলনে, ইশ সোধি ও সাউদির জোরে ১৩৯ রান পর্যন্ত যায় নিউ জিল্যান্ড।

ইংলিশদের পক্ষে ২৩ রানে ৩ উইকেট নিয়ে সফলতম বোলার ব্রাইডন কার্স। ৩৭ রানে তিন উইকেট নেন লুক উড।  একটি করে উইকেট নেন আদিল রশিদ, মঈন আলী ও লিয়াম লিভিংস্টোন।

রান তাড়ায় নেমে ইংল্যান্ডকে পথ দেখান মালান। দুই ছক্কা ও পাঁচ চারে ৪২ বলে এই বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান করেন ৫৪ রান। মালানের দায়িত্বশীল ব্যাটিং আর উইল জ্যাকসের পাল্টা আক্রমণে শুরুটা ভালো করে ইংল্যান্ড।

এরপর ১২ বলে ২২ রান করে জ্যাকস বিদায় নিলে ক্রিজে আসেন হ্যারি ব্রুক।  এর মাঝেই বিদায় নেন মালান। লিয়াম লিভিংস্টোনকে নিয়ে বাকি কাজটা সারেন ব্রুক। ২৭ বলে তিন ছক্কা ও দুই চারে তিনি খেলেন ৪৩ রানের ঝড়ো ইনিংস।

আগামী শুক্রবার ম্যানচেস্টারে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর:
নিউ জিল্যান্ড: ১৩৯/৯, ২০ ওভার (ফিলিপস ৪১, চ্যাপম্যান ১১)
ইংল্যান্ড: ১৪৩/৩, ১৪ ওভার (মালান ৫৪, ব্রুক ৪৩*)
ফল: প্রথম টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জয়ী ইংল্যান্ড।
ম্যান অব দা ম্যাচ: ব্রাইডন কার্স

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়