ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

ওয়ানডেতে বাবরের আরেকটি রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৫, ৩১ আগস্ট ২০২৩  
ওয়ানডেতে বাবরের আরেকটি রেকর্ড

বাবর আজম আর রেকর্ড যেনে একে অন্যের পরিপূরক। মাঠে নামলেই রেকর্ড লুটিয়ে পড়ে বাবরের পায়ে। এবার আরেকটি রেকর্ড গড়লেন পাকিস্তান অধিনায়ক। ওয়ানডেতে সবচেয়ে কম ইনিংস খেলে ১৯টি সেঞ্চুরির রেকর্ডে বাবর এখন শীর্ষে। তিনি পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি হাশিম আমলাকে। 

মুলতানে নেপালের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে এই মাইলফলক অর্জন করেন পাকিস্তান অধিনায়ক। এর আগে ওয়ানডেতে সবচেয়ে কম ইনিংসে ৫০০০ রান করার রেকর্ডেও আমলাকে পেছনে ফেলেছিলেন সময়ের সেরা এই ব্যাটসম্যান।

আমলা ১৯টি ওয়ানডে সেঞ্চুরি করতে খেলেছিলেন ১০৪টি ইনিংস। বাবর তারচেয়ে ২ ইনিংস কম খেলে এই কীর্তি গড়েন। ১৯টি সেঞ্চুরি করতে বাবরের লাগলো ১০২ ইনিংস।

এই তালিকায় বাবর ও আমলার পর ধারাবাহিকভাবে আছেন বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যান। ১৯টি ওয়ানডে সেঞ্চুরি করতে বিরাট কোহলির লেগেছে ১২৪ ইনিংস। এরপর আছেন ডেভিড ওয়ার্নার (১৩৯ ইনিংস) এবং এবি ডি ভিলিয়ার্স (১৭১ ইনিংস)।

গতকাল এছাড়াও আরেকটি রেকর্ড গড়েছেন বাবর। সেঞ্চুরির মধ্য দিয়ে ভারতের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিকে ছুঁয়েছেন তিনি। অধিনায়ক হিসেবে ধোনি ওয়ানডেতে ৬টি সেঞ্চুরি করেছিলেন। আজ বাবরও অধিনায়ক হিসেবে ষষ্ঠ সেঞ্চুরি পেলেন। এই তালিকায় শীর্ষে আছেন কোহলি। দলকে নেতৃত্ব দেওয়ার সময় তিনি ১২টি সেঞ্চুরি করেছিলেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়