ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে পাচ্ছে না মায়ামি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:০৭, ১ সেপ্টেম্বর ২০২৩
গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে পাচ্ছে না মায়ামি

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই সাফল্য পেয়ে চলছে মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামি। ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকে এখন পর্যন্ত সবগুলো ম্যাচেই মাঠে ছিলেন মেসি। এবার বিশ্বকাপজয়ী তারকাকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে মায়ামিকে।

বিশ্বকাপ বাছাইপর্বের জন্য বৃহস্পতিবার (৩১ আগস্ট) মেসিকে অধিনায়ক করে ৩২ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএফ)। আর এ কারণে মেসিকে ছাড়াই লিগে এক ম্যাচে মাঠে নামতে হচ্ছে টাটা মার্টিনোর দলকে।

বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে ৭ সেপ্টেম্বর ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এরপর ১২ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা। এই দুই ম্যাচের মাঝে ৯ সেপ্টেম্বর এমএলএসে স্পোর্টং কেসির বিপক্ষে গুরুত্বপূর্ন ম্যাচ মাঠে নামবে মায়ামি। এই ম্যাচেই মেসিকে পাচ্ছে না ‘দ্য হেরনস’রা।

মায়ামির পরবর্তী ম্যাচ ৩ সেপ্টেম্বর। প্রতিপক্ষ শক্তিশালী লস  অ্যাঞ্জেলস এফসি। এই ম্যাচ খেলেই আর্জেন্টিনার উদ্দেশ্য উড়াল দিবেন মেসি। বলিভিয়ার বিপক্ষে পরের ম্যাচ খেলে আবারও যুক্তরাষ্ট্রে ফিরে আসবেন ‘এলএমটেন’।

মেসিকে ছাড়া বেশ কঠিন পথই পাড়ি দিতে হবে মায়ামিকে। কেননা,এমএলএসে সামনের সবগুলো ম্যাচই মায়ামির জন্য গুরুত্বপূর্ণ। বর্তমানে পয়েন্ট টেবিলে ১৫ দলের মধ্যে ১৪ নম্বর অবস্থানে আছে মায়ামি। প্লে-অফ খেলতে হলে তাদেরকে সেরা ৯ দলের মধ্যে থাকতে হবে।

বর্তমান পয়েন্ট টেবিলে নবম স্থানে আছে শিকাগো। মায়ামি থেকে ১০ পয়েন্ট এগিয়ে আছে দলটি। এখনো ডেভিড বেকহামের দলের সামনে ১০ ম্যাচ বাকি আছে। সবগুলো ম্যাচে জয় পেলেই কেবল সমীকরণ বদলের সম্ভাবনা আছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়