ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

হেসেখেলে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ২ সেপ্টেম্বর ২০২৩  
হেসেখেলে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ম‌্যাচে পাত্তা পেল না দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়া দ্বিতীয় ম‌্যাচেও তাদেরকে হেসেখেলে হারিয়েছে। তাতে এক ম‌্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। 

প্রথম ম‌্যাচে ১১১ রানে হেরে যাওয়া দক্ষিণ আফ্রিকা এবার ম‌্যাচ হারল ৮ উইকেটের বড় ব‌্যবধানে। ডারবানে আগে ব‌্যাটিং করে স্বাগতিক দল ৮ উইকেটে ১৬৪ রান করে। জবাবে অস্ট্রেলিয়া লক্ষ‌্যে পৌঁছে যায় ৩১ বল আগে, ৮ উইকেট হাতে রেখে। 

সফরকারীদের জয়ের নায়ক পেসার শন অ‌্যাবট। ২২ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকা শিবিরে কাঁপন ধরিয়েছিলেন তিনি।

টস হেরে ব‌্যাটিং করতে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটা ভালো হয়নি। রেজা হেনড্রিকস ৩ ও তিনে নামা রাইসি ভন ডার ডুসেন ৬ রানে আউট হন। আরেক ওপেনার তেম্বা বাভুমা অব‌শ‌্য ভালো করছিলেন। ড্রেসিংরুমে ফেরার আগে ১৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৩৫ রান করেন। অধিনায়ক আইডেন মার্করাম দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন। ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় সাজান ইনিংসটি। এরপর স্টাবসের ২০ বলে ২৭ রানের ইনিংসে লড়াকু পুঁজি পায় প্রোটিয়ারা। 

কিন্তু এই রান অতি সহজেই তুলে নেয় অস্ট্রেলিয়া। ওপেনিংয়ে ম‌্যাথু শর্ট ৩০ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। ২২০ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসে ছিল ৭ চার ও ৪ ছক্কা। এছাড়া অধিনায়ক মিচেল মার্শ ৩৯ বলে ৭৯ রান করেন ৮ চার ও ৬ ছক্কায়। তাতে জয় চলে আসে অতি সহজে। 

রোববার ডারবানে সিরিজের শেষ ম‌্যাচ অনুষ্ঠিত হবে। দক্ষিণ আফ্রিকা নিজেদের মাটিতে হোয়াইটওয়াশ এড়াতে পারে কিনা সেটা দেখার।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়