ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

টস জিতে ব‌্যাটিংয়ে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:৪৩, ২ সেপ্টেম্বর ২০২৩
টস জিতে ব‌্যাটিংয়ে ভারত

অপেক্ষা ফুরাল। শুরু হলো ভারত ও পাকিস্তানের মহারণ। যে লড়াইকে ঘিরে তৈরি হয় উন্মাদনা, উত্তেজনা, উত্তাপ; সেই লড়াই মাঠে গড়াল। যে দ্বৈরথ দেখতে সমগ্র বিশ্বের ক্রিকেট ভক্তরা থাকে উদগ্রীব, ২২ গজে ব‌্যাট-বলের সেই যুদ্ধ এখন চলছে।  

এশিয়া কাপের তৃতীয় ম‌্যাচে ক‌্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে মুখোমুখি ভারত ও পাকিস্তান। ভারতের অধিনায়ক রোহিত শর্মা টস জিতে ব‌্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। বাংলাদেশ সময় সাড়ে তিনটায় শুরু হয়েছে ম‌্যাচ। 

দুদেশের দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ। আইসিসির বৈষয়িক টুর্নামেন্ট আর মহাদেশীয় প্রতিযোগিতা এখন দুই দলের মুখোমুখি হওয়ার মঞ্চ। এশিয়া কাপের এ গ্রুপে রয়েছে দুই দল। সুপার ফোরে উঠলে আবার দুই দলের দেখা হবে। আর ফাইনালে যেতে পারলে এক প্রতিযোগিতায় ভারত পাকিস্তান তিনবার খেলবে। 

ভারত একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, ইশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রাবীন্দ্রর জাজেদা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, জসপ্রিত বুহরাহ। 

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও হারিস রউফ।

বৃষ্টির চিন্তা দুই শিবিরে

টসের সময় রোহিত শর্মা বৃষ্টি নিয়ে নিজের দুশ্চিন্তার কথা জানিয়েছেন। বাবর আজমের কণ্ঠেও ছিল একই সুর। 

ক‌্যান্ডিতে গত কিছুদিন ধরেই টানা বৃষ্টি। এই শঙ্কা নিয়েই মাঠে নামতে যাচ্ছে দুই দল। উইকেট ঢাকা থাকায় কেমন আচরণ করে বোঝা মুশকিল। তবে পিচ রিপোর্টে সঞ্জয় মাঞ্জারেকার জানিয়েছেন, উইকেট অনেকটাই বোলিং বান্ধব। পেসাররা সুবিধা পাবে শুরুতে। স্পিনাররাও পাবে টার্ন। তবে টস জিতলে বোলিং নেওয়ার কথা বলেছিলেন তিনি। 
রোহিত শর্মা ব‌্যাটিং নিয়ে কী ভুল করলেন? 

রেকর্ড কর্ণার

১৩২ ওয়ানডের ৭৩টিতে জয় পাকিস্তানের। ভারত জিতেছে ৫৫ ম্যাচে। ৪টির ফল হয়নি। আর ওয়ানডে সংস্করণের এশিয়া কাপে ১৩ দেখায় ৭ জয়ে এগিয়ে ভারত। পাকিস্তানের জয় ৫টিতে। ফল হয়নি ১ ম্যাচে। ক্যান্ডির এই ভেন্যুতে ৩ ম্যাচ খেলে ৩টিতেই জিতেছে ভারত, যেখানে ৫ ম্যাচ খেলে পাকিস্তানের জয় ৩টিতে, হার ২।
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়