ঢাকা     শনিবার   ২৯ জুন ২০২৪ ||  আষাঢ় ১৫ ১৪৩১

ব্যাটিং বিপর্যয় সামলে ঘুরে দাঁড়াচ্ছে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৯:২৫, ২ সেপ্টেম্বর ২০২৩
ব্যাটিং বিপর্যয় সামলে ঘুরে দাঁড়াচ্ছে ভারত

এশিয়া কাপের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। শুরুতে পাকিস্তানি বোলারদের দুর্দান্ত বোলিংয়ে কোণঠাসা হয়ে পড়েছিল রোহিত শর্মার দল। তবে ইশান কিশান ও হার্দি পান্ডিয়ার ব্যাটে ধীরে ধীরে ঘুরে দাড়াচ্ছে তারা। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৭ রান তুলেছে রোহিতের দল। ৪৩ রান নিয়ে ক্রিজে আছেন ইশান। ৩০ রানে অপরাজিত থেকে অন্যপ্রান্তে তাকে সঙ্গ দিচ্ছেন হার্দিক পান্ডিয়া।

শনিবার (২ সেপ্টেম্বর) পাল্লেকেলে স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রান তুলতে হিমশিম খেতে থাকে ভারত। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল।

দুজন মিলে বেশ ধীরগতিতে রান তুলতে থাকেন। এর মধ্যেই ইনিংসের চার ওভার শেষ হতেই শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত আরো দুই বল খেলার পর ৪.২ ওভারের মাথায় খেলা বন্ধের ঘোষণা দেন আম্পায়ারদ্বয়।

বৃষ্টি থামার পরপরই ভারতের জন্য দুঃস্বপ্ন হয়ে আসেন শাহীন আফ্রিদি। পঞ্চম ওভারের শেষ বলে ১১ রানে রোহিতকে বিদায় করেন এই পেসার। বিরাট কোহলি ক্রিজে এসে পরের ওভারে চার মেরে চাপ দূর করার চেষ্টা করতেই দারুণ এক ইনসুইংয়ে তার লেগ স্টাম্প উপড়ে ফেলেন শাহীন। 

এরপর শুভমানের সঙ্গে এসে জুটি বাধেন শ্রেয়াস আইয়ার। দারুণ শুরু ইঙ্গিত দিছিলেন এই তরুণ। কিন্তু ৯ বলে ২ চারের মারে ১৪ রান করে হারিস রউফের বলে ধরা পড়ে শেষ হয় তার ইনিংস।

আর তাতেই কোণঠাসা হয়ে পড়ে ভারত। আইয়ারের বিদায়ে গিলের সঙ্গে এসে জুটি বাধেন ইশান কিশান। দুজন মিলে দলকে ধীরেসুস্থে এগিয়ে নিতে থাকেন। এদের মধ্যে গিল ছিলেন একেবারেই মন্থর। শেষমেশ হাত খুলতে গিয়ে হারিস রউফের করা ১৫তম ওভারের প্রথম বলেই বিদায় নেন ৩২ বলে ১০ রান করা গিল।

গিলের বিদায়ে ইশানের সঙ্গে সে জুটি বাধেন হার্দিক পান্ডিয়া। এই দুজন মিলে রানের চাকা সচল করার কাজে হাত দেন। তাতে বেশ গতি পায় ভারতের ইনিংস। স্ট্রাইক রেট ঠিক রেখে এগোতে থাকেন দুজন। ইনিংসের ২০তম ওভারে নাওয়াজকে চার মেরে দলীয় রান ১০০ পার করেন ইশান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়