ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

ইশান-হার্দিকের ব্যাটে চড়ে ভারতের লড়াকু সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৩৬, ২ সেপ্টেম্বর ২০২৩
ইশান-হার্দিকের ব্যাটে চড়ে ভারতের লড়াকু সংগ্রহ

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়াকু সংগ্রহ পেয়েছে ভারত। ব্যাটিং বিপর্যয়ের পরও ইশান কিশান ও হার্দিক পান্ডিয়ার ব্যাটিংয়ে ভর করে ৪৮.৫ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২৬৬ রান তুলেছে রোহিত শর্মার দল।

শনিবার (২ সেপ্টেম্বর) পাল্লেকেলে স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রান তুলতে হিমশিম খেতে থাকে ভারত। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল।

দুজন মিলে বেশ ধীরগতিতে রান তুলতে থাকেন। এর মধ্যেই ইনিংসের চার ওভার শেষ হতেই শুরু হয় বৃষ্টি। বৃষ্টি থামার পরপরই ভারতের জন্য দুঃস্বপ্ন হয়ে আসেন শাহীন আফ্রিদি। ১১ রানে রোহিতকে বিদায় করার পর বিরাট কোহলির (৪) লেগ স্টাম্পও উপড়ে ফেলেন এ পেসার।

এরপর শুভমানের সঙ্গে এসে জুটি বাধেন শ্রেয়াস আইয়ার। দারুণ শুরু ইঙ্গিত দিয়েও ৯ বলে ১৪ রান করে হারিস রউফের বলে ধরা পড়েন আইয়ার। শুরুতেই ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে ভারত। আইয়ারের বিদায়ে গিলের সঙ্গে এসে জুটি বাধেন ইশান কিশান। দুজন মিলে দলকে ধীরেসুস্থে এগিয়ে নিতে থাকেন।

হাত খুলতে গিয়ে হারিস রউফের বলে বিদায় নেন ৩২ বলে ১০ রান করা গিল। গিলের বিদায়ে ঈশানের সঙ্গে সে জুটি বাধেন হার্দিক পান্ডিয়া। দুজন মিলে রানের চাকা সচল রেখে এগিয়ে নেন ভারতের ইনিংস। স্ট্রাইক রেট ঠিক রেখে দারুণ ব্যাটিংয়ে দলীয় রান ১০০ পার করেন তারা।

দলীয় শতকের পর দুজন মিলে হাত খুলতে শুরু করেন। তরতর করে এগিয়ে যেতে থাকে ভারতের রানের চাকা। এর মধ্যেই ফিফটি তুলে নেন ইশান। ৫৪ বলে ৬ চার ও ১ ছক্কার মারে ওয়ানডে ক্যারিয়ারের ৭ম ফিফটি তুলে নেন এই তরুণ।

ইশানের ফিফটির পর ফিফটি তুলে নেন হার্দিকও। ৬২ বলে ৩ চারের মারে ওয়ানডে ক্যারিয়ারের ১১তম ফিফটির দেখা পান এই অলরাউন্ডার। হার্দিকের ফিফটির পর আক্রমণাত্মক হতে গিয়ে ৮২ রানে রউফের বলে বিদায় নেন কিশান। এর আগে পঞ্চম উইকেটে ম্যাচ বাঁচানো ১৪১ বলে ১৩৮ রানের জুটি গড়েন দুজন।

ইশানের বিদায়ের পর জাদেজাকে নিয়ে আগাতে থাকেন হার্দিক। ধীরে ধীরে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু তাকেও ৮৭ রানে থামিয়ে দেন  শাহীন। একই ওভারের শেষ বলে ফাঁদে পা দিয়ে রিজওয়ানের হাতে ধরা দেন জাদেজাও (১৪)। শেষের দিকে বুমরাহর ১৬ রানে ভর করে লড়াই করার মতো পুঁজি পায় ভারত।

পাকিস্তানের পক্ষে ১০ ওভারে ৩৫ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট নেন শাহিন আফ্রিদি। ৩টি করে উইকেট দখল করেন নাসিম শাহ ও হারিস রউফ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়