ঢাকা     সোমবার   ০১ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৭ ১৪৩১

বাংলাদেশ ভালো দল, ফেভারিট আফগানিস্তান: হাশমতুল্লাহ

ক্রীড়া প্রতিবেদক, ক্যান্ডি থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২ সেপ্টেম্বর ২০২৩  
বাংলাদেশ ভালো দল, ফেভারিট আফগানিস্তান: হাশমতুল্লাহ

এশিয়া কাপ ও বিশ্বকাপকে ভাবনায় রেখে নিজেদের প্রস্তুত করছে আফগানিস্তান। এই প্রস্তুতির ধারাবাহিকতায় ঈদের ছুটি বিসর্জন দিয়ে আবুধাবিতে ক্যাম্প গড়ে বাংলাদেশ সফরে এসে ওয়ানডে সিরিজ জিতেছিল দলটি। প্রায় মাস দুয়েক আগে সিরিজ খেলা দল দুটি এবার এশিয়া কাপে একে অপরের প্রতিপক্ষ।

বাংলাদেশের সামনে কঠিন সমীকরন, জিততেই হবে। অন্যদিকে, আফগানদের নজর দুর্দান্ত শুরুতে। লাহোরে আগামীকাল রোববার (৩ সেপ্টেম্বর) মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হবে।

লড়াইয়ের আগে আজ শনিবার (২ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে নিজেদের ফেভারিট বলে দাবি করেছেন আফগানিস্তান অধিনায়ক হাশমতুল্লাহ শাহীদি। নিজেদের এগিয়ে রাখলেও বাংলাদেশকে ভালো দল হিসেবে মন্তব্য করেন আফগান অধিনায়ক।

‘হ্যাঁ (আফগানিস্তান ফেভারিট)। দুটি দলই ভালো, আপনি বলতে পারবেন না বাংলাদেশ ভালো দল নয়। দুটি দলই ফেভারিট কিন্তু আমি বিশ্বাস করি আমার দল ভালো করবে। যারা ভালো ক্রিকেট, ইতিবাচক ক্রিকেট খেলবে ফলাফল তাদের পক্ষেই যাবে’- এভাবে বলেছেন হাশমতুল্লাহ।

বাংলাদেশের বিপক্ষে জুলাইয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতলেও আগস্টে পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ হয়েছেন রশিদ খানরা। নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় একটি ম্যাচে কাছে গিয়ে হারতে হয়, আর দুটিতে বড় ব্যবধানে জয় পায় পাকিস্তান। এর আগে বাংলাদেশ সিরিজ হারলেও তৃতীয় ওয়ানডেতে বড় জয় পায়।

সেই ভুল শুধরে নিবেন জানিয়ে হাশমতুল্লাহ বলেন,  ‘যেটা হয়েছে আমরা গত দুই সিরিজে দুটি ম্যাচে কলাপ্স করেছি। টিম মিটিংয়ে আমরা এটা নিয়ে কথা বলেছি। আমরা চেষ্টা করব যাতে এটা আবার না হয়। ইনশাআল্লাহ এটা (ব্যাটিং ধস) আর হবে না।’

‘হ্যাঁ, আমি বেশ আশাবাদী। কারণ আমরা আগের থেকে শক্তিশালী ইউনিট। আমরা এই দলের সঙ্গে দুই বছর ধরে কাজ করছি। দেখুন, আমাদের দলে অনেক তরুণ আছে, যারা প্রতিভাবান। আমি বিশ্বাস করি আমরা আগে যা করেছি তার চেয়ে ভালো পারফরম্যান্স করব’- আরও যোগ করেন আফগানিস্তান অধিনায়ক। 

ওয়ানডেতে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে ১৪ বার। জয়ের পাল্লা ভারি বাংলাদেশের। লাল সবুজের দলের জয় ৮টিতে। তবে শেষ দুই এশিয়া কাপে তিনবারের দেখায় দুবারই জিতেছে আফগানরা। এবার কি হবে? জানা যাবে আগামীকাল।

ক্যান্ডি/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়