ঢাকা     বুধবার   ০৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ১৯ ১৪৩১

আবারও রিয়ালের জয়ের নায়ক বেলিংহ্যাম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ৩ সেপ্টেম্বর ২০২৩  
আবারও রিয়ালের জয়ের নায়ক বেলিংহ্যাম

চলতি মৌসুম শুরুর পর থেকেই অদম্য গতিতে ছুটছে রিয়াল মাদ্রিদ। আর তাদের এই ছুটে চলার পেছনের কারিগর ইংলিশ তারকা জুড বেলিংহ্যাম। এই কিশোরের হাত ধরেই একের পর এক জয় তুলে নিচ্ছে লস ব্লাঙ্কোসরা। এবার গেটাফের বিপক্ষে যোগ করা সময়ে গোল করে দলকে জেতালেন বছর বিশের কিশোর।  

বাংলাদেশ সময় শনিবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঘরের মাঠে সান্তিয়াগো বার্নাব্যুতে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকার পর অতিরিক্ত সময়ের ৯৫ মিনিটে গোল করে দলকে ২-১ গোলের ব্যবধানে জয় এনে দেন বেলিংহ্যাম।

এদিন ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে রিয়াল মাদ্রিদ। তবে আক্রমণভাগে ভিনিসিয়াসের অভাব স্পষ্ট হয়ে উঠেছিল। রক্ষণও মনে হচ্ছিল নড়েবড়ে। তাতে ম্যাচের ১১ মিনিটেই গোল হজম করে বড় ধাক্কা খায় রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুর দর্শকদের স্তব্ধ করে দেন তাদের সাবেক খেলোয়াড় বোর্জা মায়োরাল। গোল খেয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে রিয়াল। তবে প্রথমার্ধে আর গোল পায়নি কোনো দলই। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গেটাফে।

বিরতির পর দ্বিতীয়ার্ধের শুরতেই রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়াসের বদলি হিসেবে নামা জোসেলু। ম্যাচের ৪৭ মিনিটে বক্সের ভেতর বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি মিস করেন টনি ক্রুস। কয়েকবার সুযোগ সৃষ্টি করলেও দলকে এগিয়ে দিতে পারেনি। তবে শেষমেশ গোল আসে ম্যাচের ৯৫ মিনিটে। পুরো ম্যাচে ভালো খেলা গোলরক্ষক ডেভিড সোরিয়ার ভুলেই গোল খেয়ে বসে গেটাফে।

শেষ চেষ্টা হিসেবে পোস্ট লক্ষ্য করে দূর থেকে শট নিয়েছিলেন লুকাস ভাসকেজ। তবে সেই শট ঠেকিয়ে দিলেও ঠিকঠাক গ্লাভসবন্দি করতে পারেননি সোরিয়া। বল পেয়ে যান সুযোগসন্ধানী বেলিংহ্যাম। হালকা টোকায় বল জালে জড়ান ইংলিশ মিডফিল্ডার।

এ নিয়ে রিয়ালের হয়ে প্রথম চার ম্যাচেই গোল করলেন বেলিংহ্যাম। তার কয়ার গোলে চার ম্যাচেই জিতেছে রিয়াল মাদ্রিদ। ৪ ম্যাচে এই ইংলিশ মিডফিল্ডারের গোল এখন ৫টি। এই জয়ে ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে মাদ্রিদের দলটি।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়