ঢাকা     শনিবার   ০৬ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২২ ১৪৩১

হালান্ডের হ্যাটট্রিকে ফুলহ্যামকে উড়িয়ে দিলো সিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ৩ সেপ্টেম্বর ২০২৩  
হালান্ডের হ্যাটট্রিকে ফুলহ্যামকে উড়িয়ে দিলো সিটি

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) টানা তিন ম্যাচে গোলের দেখা পাননি আরলিং হালান্ড। নিজের চতুর্থ ম্যাচে এসে হ্যাটট্রিক করে সুদে-আসলে সব পুষিয়ে দিলেন গেল মৌসুমে ইপিএলের সর্বোচ্চ গোলদাতা। হালান্ডের হ্যাটট্রিকের দিনে ফুলহামকে ৫-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

শনিবার (২ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে সিটি। তাতে ম্যাচের ৩১তম মিনিটে দলকে প্রথম এগিয়ে নেন জুলিয়ান আলভারেজ। হালান্ডের সহায়তার গোলটি করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

তবে এগিয়ে গিয়েই লিড ধরে রাখতে পারেনি পেপ গার্দিওলার দল। দুই মিনিট পরই টিম রিয়ামের গোলে সমতা ফেরায় ফুলহ্যাঁম। প্রথমার্ধের বিরতির বাঁশির আগমুহূর্তে ফিল ফোডেনের সহায়তায় সিটিকে দ্বিতীয় গোলটি এনে দেন নাথান আকে।

প্রথমার্ধে ২-১ গোলের লিড নিয়ে বিরতিতে যায় সিটি। বিরতির পর নেমেই ঝড় তোলেন হালান্ড। প্রথমার্ধে গোল না পাওয়া হালান্ডই পরের অর্ধে করেন তিন গোল। ৫৮ মিনিটে ফুলহামের রক্ষণের ভুলে সুযোগ পেয়ে প্রথম গোলটি করেন উয়েফা বর্ষসেরা ফুটবলার। ৭০ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করেন হালান্ড।

দ্বিতীয় গোলটি করার মধ্য দিয়ে প্রিমিয়ার লিগে দারুণ এক রেকর্ডে নাম লেখান হালান্ড। দ্রুততম সময়ে (৩৯ ম্যাচ) প্রিমিয়ার লিগে ৫০ গোলে (৪১ গোল, ৯ অ্যাসিস্ট) অবদান রাখলেন নরওয়েজীয় তারকা। তার আগে আর কেউ এত কম  ম্যাচে এই কীর্তি গড়তে পারেনি।

ম্যাচের যোগ করা সময়ের ৯৫ মিনিটের মাথায় সিটির পঞ্চম আর ব্যক্তিগত তৃতীয় গোলটি করে ফুলহ্যামের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন হালান্ড। এই জয়ে ৪ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানসিটি। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়